ঢাকা,  বৃহস্পতিবার
১৭ অক্টোবর ২০২৪

The Daily Messenger

আওয়ামী লীগকে নিষিদ্ধের দাবীতে রাজপথে নামুন: ভিপি নুর

জামালপুর প্রতিনিধি 

প্রকাশিত: ২১:৫৩, ১৬ অক্টোবর ২০২৪

আওয়ামী লীগকে নিষিদ্ধের দাবীতে রাজপথে নামুন: ভিপি নুর

ছবি : মেসেঞ্জার

জামালপুরে গণঅধিকার পরিষদের সভাপতি সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুর বলেছেন, বাকশালী, ফ্যাসিস্ট আওয়ামী লীগকে আর বাংলার মাটিতে দাড়াতে দেয়া যাবে না। এরা রাষ্ট্রদ্রোহী দল, এই গণঅভ্যূত্থানে জনগণের উপর গুলি চালানোর জন্য আওয়ামী লীগ ভারত থেকে ব্ল্যাক ক্যাটসহ বাহিনী এনেছিলো।

ভারতের তাবেদার ফ্যাসিস্ট আওয়ামী লীগের পক্ষে যারা অবস্থান নিবে তাদেরও প্রতিহত করতে হবে। আমাদের মতের ভিন্নতা আছে, পথের পার্থক্য আছে কিন্তু বাংলাদেশের প্রশ্নে আমারা আপোষহীন। বিএনপি, জামায়াত, সকল বিরোধী দলকে বলব আওয়ামী লীগকে নিষিদ্ধ করার দাবীতে একাত্ম থাকুন, রাজপথে নামুন, সরকার বাধ্য হবে।

প্রশাসনসহ যারাই গণহত্যার সাথে জড়িত তাদের বিচার নিশ্চিত করতে হবে। বুধবার (১৬ অক্টোবর) বিকেলে জামালপুর জিলা স্কুল মাঠে গণঅধিকার পরিষদ জামালপুর জেলা শাখা আয়োজিত গণ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এই অন্তবর্তীকালীন সরকারকে শুধু একটা নির্বাচন অনুষ্ঠানের জন্য জনগণ ক্ষমতায় বসায় নি। রাষ্ট্রের মৌলিক পরিবর্তনের জন্য, একটি মানবিক কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য, দলমত নির্বিশেষে জনগণ তাদের রাষ্ট্র ক্ষমতায় বসিয়েছে।

আগে রাষ্ট্র সংস্কার পরে নির্বাচন, তাদের রাষ্ট্র সংস্কারের জন্য যেটুকু সময় প্রয়োজন হবে গণঅধিকার পরিষদ সহ বিপ্লবে অংশগ্রহণকারী সকল দল এই সরকারকে সেই সময়টুকু দিবে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধি পাচ্ছে। সাধারণ মানুষ, নিম্ন আয়ের মানুষ ভাত, ডাল, সবজি, মাছ যেন সুলভ মূল্যে ক্রয় করতে পারে সেজন্য সরকারকে ভর্তুকি দিতে হবে।

গণসমাবেশে গণঅধিকার পরিষদ জামালপুর জেলা শাখার সভাপতি ইকবাল হোসেনের সভাপতিত্বে গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদ খাঁন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন, গণঅধিকার পরিষদ জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক জাকির হোসাইনসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

মেসেঞ্জার/উজ্জ্বল/তারেক