ঢাকা,  শুক্রবার
১৮ অক্টোবর ২০২৪

The Daily Messenger

টেকনাফে অগ্নিকান্ডে ১১টি বসত বাড়ী পুড়ে ছাই 

উখিয়া (টেকনাফ) প্রতিনিধি

প্রকাশিত: ২২:১৭, ১৭ অক্টোবর ২০২৪

টেকনাফে অগ্নিকান্ডে ১১টি বসত বাড়ী পুড়ে ছাই 

ছবি : ডেইলি মেসেঞ্জার

কক্সবাজারের টেকনাফ উপজেলার উলুবুনিয়া এলাকায় অগ্নিকাণ্ডে ১১টি বসত বাড়ী পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৪০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্হানীয়রা জানিয়েছেন। বর্তমানে খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছেন। এ রিপোর্ট লেখাকালীন পর্যন্ত কোন সাহায়্য সহযোগিতা পায়নি ক্ষতিগ্রস্তরা। 

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেল ৩টার দিকে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের উলুবনিয়া এলাকার বাসিন্দা সৈয়দ আকবরের ছেলে আবুল কাশেম লালুর ঘরের গ্যাস সিলিন্ডার থেকে এই আগুনের সূত্রপাত হয়। 

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিকরা হলেন, সৈয়দ আকবর, আবুল মনজুর, নুর কামাল মিস্ত্রী, সাব্বির আহমদ, রশিদ আহমদ, দেলোয়ার হোসেন, আবুল কালাম ধলু, মনির আহমদ, আবুল কাশেম লালু, আবু তাহের ও নুর আয়েশা।

স্থানীয়রা জানায়, আকস্মিকভাবে লালুর ঘরের ভেতর থেকে আগুনের লেলিহান বের হয়ে দ্রুত আগুনের তীব্রতা বাড়তে থাকে। আশপাশের লোকজন দ্রুত জড়ো হয়ে আগুন নেভানোর চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসকে খবর দেয়। স্থানীয়দের প্রায় আধা ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হলেও পুরোপুরি নেভানো সম্ভব হয়নি। পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হয়। সময় ১১টি বসতবাড়ী  পুড়ে ছাই হয়ে যায়। 

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিকরা হলেন- সৈয়দ আকবর, আবুল মনজুর, নুর কামাল মিস্ত্রী, সাব্বির আহমদ, রশিদ আহমদ, দেলোয়ার হোসেন, আবুল কালাম ধলু, মনির আহমদ, আবুল কাশেম লালু, আবু তাহের ও নুর আয়েশা।

এ ব্যাপারে হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী সত্যতা নিশ্চিত করেন। তিনি আরো বলেন ইউনিয়ন পরিষদের পক্ষ থেকেও ক্ষতিগ্রস্ত পরিবারকে সহযোগিতা করা হবে।

মেসেঞ্জার/সজিব