ঢাকা,  মঙ্গলবার
২২ অক্টোবর ২০২৪

The Daily Messenger

ঢাকায় মসজিদ দখলে বাধা দেওয়ায় সন্ত্রাসী হামলা, আহত ৫

সাভার (ঢাকা) প্রতিনিধি

প্রকাশিত: ০৯:০৯, ১৯ অক্টোবর ২০২৪

ঢাকায় মসজিদ দখলে বাধা দেওয়ায় সন্ত্রাসী হামলা, আহত ৫

ছবি: মেসেঞ্জার

ঢাকার আশুলিয়ায় অবৈধভাবে মসজিদ দখলে বাধা দেওয়ায় মসজিদ ভাঙচুর করে মুসল্লিদের ওপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এ ঘটনায় অন্তত ৫ জন আহতের খবর পাওয়া গেছে। এ ঘটনায় আশুলিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগীরা।

শুক্রবার (১৮ অক্টোবর) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শাহজালাল। এর আগে, শুক্রবার সকালে জিরাবো দক্ষিনপাড়া এলাকার বাইতুন নূর জামে মসজিদে এ হামলার ঘটনা ঘটে।

হামলায় অভিযুক্তরা হলেন- ঢাকার আশুলিয়ার ধলপুর এলাকার সমির আলীর ছেলে মো. মাসুম পারভেজ (৪০), সাভার মডেল থানার রাজাশন এলাকার সাইফুল আজম দেলোয়ার (৪৪), মো. মিরাজ মোল্লা ও জিরাবো এলাকার মৃত হাবিবুর রহমান দেওয়ানের ছেলে মো. মনির দেওয়ান (৫২) সহ তাদের সহযোগী অজ্ঞাতনামা আরও ৫/৬ জন।

ভুক্তভোগীরা হলেন- মো. আলম বেপারী (৫৮) ও আব্দুস সালামসহ অন্তত ৫ জন। এদের মধ্যে আব্দুস সালামের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, স্থানীয় আলম বেপারী জিরাবোর তৈয়বপুর মৌজাস্থিত সিএস ও এসএ ২০১, আরএস ৬৫২ নং দাগের ৩২ শতাংশ সম্পত্তি ওয়ারিস সূত্রে মালিক হয়ে হাবিব ইন্ডাস্ট্রিয়াল পার্কের নির্মান করেন। সেই জমি থেকেই জিরাবো বাইতুন নূর জামে মসজিদের নামে ১৮ শতাংশ জমি ওয়াকফ (দান) করে দেন আলম বেপারী। সেই জমি অন্যায়ভাবে নিজের দাবি করে আসছে অভিযুক্তরা। এ ব্যাপারে আদালতে মামলা চলমান রয়েছে।

অভিযুক্তরা মসজিদে এসে লোহার গেটসহ মসজিদের মাইক, ঘড়ি, জানালা দরজা ভাঙ্গচুর করে আনুমানিক এক লাখ টাকার ক্ষতি সাধন করে। পরে মসজিদের সাইন বোর্ড খুলে তাদের সাইন বোর্ড লাগানোর চেষ্টা করে। খবর পেয়ে ভুক্তভোগীরা ঘটনাস্থলে পৌঁছে মসজিদ ভাঙচুরে বাধা দিলে তাদের ওপর হামলা চালায় অভিযুক্তরা। এসময় অন্তত ৫ জন আহত হয়েছেন। খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) শাহজালাল বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

মেসেঞ্জার/নোমান/আজিজ