ঢাকা,  রোববার
২০ অক্টোবর ২০২৪

The Daily Messenger

রাজনৈতিক দলগুলো আমাদের পাশে দাঁড়িয়ে ছিলো বলে আমরা সফল হয়েছি : মাসুদ

সেনবাগ (নোয়াখালী) প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৫০, ১৯ অক্টোবর ২০২৪

রাজনৈতিক দলগুলো আমাদের পাশে দাঁড়িয়ে ছিলো বলে আমরা সফল হয়েছি : মাসুদ

ছবি : ডেইলি মেসেঞ্জার

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক ও এক দফার ঘোষক আব্দুল হান্নান মাসুদ বলেছেন, আমরা কোন দলের অবদান কে অস্বীকার করবো না। গত ১৬ বছরে শেখ হাসিনার বিরোদ্বে লড়াই করেছে বলে ২০২৪ এসে ডাক দিয়েছি তখন সবাই আমাদের ডাকে সাড়া দিয়ে শরিক হয়েছে। আমরা যখন গণঅভূথ্যানের ডাক দিয়েছি রাজনৈতিক দলগুলো আমাদের পাশে দাড়িয়েছে বলে আমরা সফল হয়েছি।

শনিবার (১৯ অক্টোবার) দুপরে নোয়াখালীর সেনবাগ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ছাত্রজনতার মত বিনিময় সভায় এ মন্বব্য করেন তিনি।

তিনি আরো বলেন, শেখ হাসিনার ধোষরা এখনো পাড়ায় মোহল্লায় এখনো ঘুরে বেড়াচ্ছে। আমরা যে যাই আমাদের পিছনে থেকে ছবি তুলে আমাদের বিতর্ক করার চেষ্টা করছে। এই থেকে সাবধান হতে হবে। এদেরকে সামাজিক, রাজনৈকিত ও পারিবারিক ভাবে বর্জন করতে হবে।  যারা গত ১৬ বছরে শিক্ষা প্রতিষ্ঠানে ত্রাসের রাজত্ব কয়েম করে সন্ত্রাসী কর্মকান্ড করে ছাত্র জনতার উপর নির্যাতন চলিয়েছে তাদের তালিকা করে প্রতিটি গুরুত্বপূর্ন স্থানে ঝুলিয়ে রাখতে হবে। তাদের কে চিহিৃন্ত করে তাদের আইনের হাতে তুলে দিন।

যারা শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে তাদের সাটিফিকেট বাতিল করতে হবে। এই সময়ে যারা ছাত্রলীগের কোটায় সরকারী চাকুরী হয়েছে তাদেরকে বাতিল করে মেধাবী বেকারদের নিয়্গো করতে হবে। আমাদের সংগ্রাম এখনো শেষ হয় নি। আমাদের সংগ্রাম অব্যহত থাকবে।

আমাদের বার বার ইতিহাস বিকৃতি করা হয়েছে আমাদের সঠিক ইতিহাস জানতে হবে। ছাত্রলীগ বাংলাদেশের জন্য বিষপোড়া, পতাকার জন্য বিষপোড়া, বাংলাদেশের বিষপোড়া, আমাদের দাবী একটাই  ছাত্রলীগ কে সন্ত্রাসী সংগঠন হিসেবে স্বীকৃতি দিয়ে নিষিদ্ব করতে হবে।

ছাত্র প্রতিনিধি কামরুজ্জামানের সভাপতিত্বে এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ-সমন্বয়ক হাফিজুর রহমান, নোয়াখালী সমন্বয়ক আরিফুল ইসলাম বক্তব্য রাখেন।

মেসেঞ্জার/জাহাঙ্গীর/সজিব