ঢাকা,  সোমবার
২১ অক্টোবর ২০২৪

The Daily Messenger

সিরাজগঞ্জে ট্রেন চালুর দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪০, ২০ অক্টোবর ২০২৪

সিরাজগঞ্জে ট্রেন চালুর দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

ছবি : ডেইলি মেসেঞ্জার

সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন চালুর দাবীতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। রোববার (২০ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জ শহরে হৈমবালা বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারন সম্পাদক সাইদুর রহমান বাচ্চু।

মানববন্ধনে বক্তব্য রাখেন, স্কুলের প্রধান শিক্ষক অব্দুল্লাহ, সহকারী শিক্ষক শামীম আরা বেগম লাজ, সাগর কুমার সরকার, শিক্ষার্থী উমামা বিনতে আজিজ প্রমুখ।

বক্তরা বলেন, ব্রিটিশ আমল থেকে সিরাজগঞ্জ ছিল রেলের শহর। শুধু সিরাজগঞ্জ শহরের মধ্যে ছিল ৪টি স্টেশন। ধীরে ধীরে এই স্টেশন গুলো বন্ধ করে দেয়া হয়। বন্ধ হয় ট্রেন চলাচল। এর পর সিরাজগঞ্জের মানুষের আন্দোলনের মুখে চালু করা হয় সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন।

কিন্তু গত ৪ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালে দুষ্কৃতকারীরা ছাত্র আন্দোলনের সুযোগ নিয়ে সিরাজগঞ্জ বাজার ষ্টেশন টিকিট কাউন্টারে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগের করে। এর পর থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে। একারণে ভোগান্তিতে পড়েছেন সিরাজগঞ্জের ব্যবসায়ী ও সাধারণ মানুষ। তাই দ্রুত ট্রেনটি চালুর দাবী জানান বক্তরা।

মেসেঞ্জার/সজিব