ঢাকা,  সোমবার
২১ অক্টোবর ২০২৪

The Daily Messenger

স্নাতকে ৩.৩০ সিজিপি পেয়ে উত্তীর্ণ শহীদ আবু সাঈদ 

রংপুর ব্যুরো  

প্রকাশিত: ১৮:০৬, ২০ অক্টোবর ২০২৪

স্নাতকে ৩.৩০ সিজিপি পেয়ে উত্তীর্ণ শহীদ আবু সাঈদ 

ছবি : সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক পুলিশের গুলিতে নিহত শহীদ আবু সাঈদ স্নাতক পরীক্ষায় সিজিপিএ ৩.৩০ পেয়ে উত্তীর্ন হয়েছেন। বিভাগে তার অবস্থান ১৪তম। 

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ আলী জানান, রোববার (২০ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো. শওকাত আলীর অনুমোদনক্রমে ইংরেজি বিভাগের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের অনার্স সম্মান এর ফলাফল প্রকাশ হয়। ফলাফলে শহীদ আবু সাঈদ ৩.৩০ সিজিপিএ পেয়ে উত্তীর্ন হন। ৬৯ জন শিক্ষার্থীর মধ্যে আবু সাঈদ মেধাতালিকায় ১৪তম স্থান পেয়েছে।

কয়েকদিন আগে ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফলাফলেও উর্ত্তীর্ণ হন শহীদ আবু সাঈদ।

এ বিষয়ে রোকেয়া বিশ্ববিদ্যালয় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ইংরেজি বিভাগের শিক্ষার্থী সাবিনা ইয়াসমিন জানান, " আবু সাঈদ ছিলেন একজন মেধাবী শিক্ষার্থী। সে কারণে মেধার মূল্যায়নের জন্য তিনি আন্দোলন সংগ্রাম করেছেন। সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। সিজিপিএ ৪ এর মধ্যে ৩.৩০ পাওয়ায় তিনি যে মেধাবী দিলেন সেটি প্রমাণিত। কিন্তু তিনি আমাদের মাঝে নেই। আমরা তার স্পিরিট কাজে লাগানোর জন্য যা যা করা দরকার সেটা করব। "

আবু সাঈদের পিতা মকবুল হোসেন জানান, " আমার ছেলের বিসিএস ক্যাডার হওয়ার স্বপ্ন ছিল। কিন্তু  ন্যায়ের পক্ষে আন্দোলন করাতে পুলিশ তাকে গুলি করে হত্যা করল। আজ আমার ছেলের ফলাফল বেরুলো। তুমি খুব ভালোভাবে পাশ করেছে। কিন্তু এই দুনিয়াতে সে নাই। আমি হত্যাকারীদের বিচার চাই। "

বিশ্ববিদ্যালয়টির ভিসি ডঃ শওকাত আলী জানান, শহীদ আবু সাঈদের ফলাফলই প্রমাণ করে সে কতটা মেধাবী ছিল। মেধার মূল্যায়ন এবং বৈষম্যের যে তার আত্মত্যাগের স্ত্রীর কাজে লাগিয়ে এই বিশ্ববিদ্যালয় পরিচালনা করব।

মেসেঞ্জার/সজিব