ঢাকা,  মঙ্গলবার
২২ অক্টোবর ২০২৪

The Daily Messenger

উল্লাপাড়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২০:২৬, ২০ অক্টোবর ২০২৪

উল্লাপাড়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ছবি: সংগৃহীত

গৃহবধু হত্যার দায়ে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় চাঁদ মিয়া (৪০) নামের একজনের মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এম আলী আহমেদ। একই সাথে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড ও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

রোববার (২০ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের স্ট্যানোগ্রাফার সাজ্জাদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত চাঁদ মিয়া উল্লাপাড়ার এনায়েতপুর আশ্রয়ন প্রকল্প এলাকার মৃত কালু সরদারের ছেলে। রায় ঘোষণার সময় আসামী আদালতে উপস্থিত ছিলেন না।

মামলার অভিযোগে জানা যায়, পারিবারিক কলহের জেরে ২০১১ সালের ৩১ জুলাই দিবাগত রাত ৯টায় গৃহবধূ তাহমিনাকে হত্যার উদ্দেশ্যে আঘাত করে মারাত্মক রক্তাক্ত জখম করেন তার স্বামী চাঁদ মিয়া। পরে আশঙ্কাজনক হওয়ায় স্থানীয়রা তাকে চিকিৎসার জন্য প্রথমে উল্লাপাড়া কমিউনিটি হাসপাতালে নিয়ে যায়। এরপর বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেও অবস্থার উন্নতি না হওয়ায় তাকে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন স্বজনরা। চিকিৎসাধীন থাকাবস্থায় ৮ আগস্ট তিনি মারা যান৷ পরবর্তীতে তাহমিনার বাবা হানেফ আলী মোল্লা বাদী হয়ে উল্লাপাড়া মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। ১৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ আদালত এ রায় দিয়েছেন।

মেসেঞ্জার/অদিত্য/ফামিমা