ঢাকা,  সোমবার
২১ অক্টোবর ২০২৪

The Daily Messenger

কর্ণফুলীতে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে বাজার মনিটরিং

কর্ণফুলী (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪৭, ২০ অক্টোবর ২০২৪

কর্ণফুলীতে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে বাজার মনিটরিং

ছবি : ডেইলি মেসেঞ্জার

নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখতে চট্টগ্রামের কর্ণফুলীতে বাজার মনিটরিং ব্যবস্থা জোরদার করেছেন উপজেলা প্রশাসন।

রোববার (২০ অক্টোবর) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রয়া ত্রিপুরা নেতৃত্বে উপজেলার ব্রীজঘাট কাঁচাবাজার এবং সৈন্যারটেক এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে মূল্য তালিকা না রাখায় ব্রিজ ঘাটের একটি মুদির দোকানিকে ১০ হাজার ও সৈন্যারটেক এলাকায় বিএসটিআইয়ের লাইসেন্স না থাকায় ফ্রেশ এন্ড সেইফ নামের একটি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকাসহ মোট ২২ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় অভিযানে স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) চট্টগ্রাম সিএম পরিদর্শক ফারহানা জাহান পারুলসহ সিএমপি কর্ণফুলী থানার পুলিশ টিম সহয়তা করেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রয়া ত্রিপুরা বলেন, নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে বাজার মনিটরিং করা হচ্ছে। ব্যবসায়ী বা ক্রেতারা যেন পণ্য মজুদ করে কৃত্রিম সংকট তৈরি করতে না পারে।  ব্যবসায়িদের বেশি দামে পণ্য বিক্রি না করতে মৌখিকভাবেও সতর্ক করা হয়েছে। কেউ যদি সিন্ডিকেটের মাধ্যমে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে বিক্রি করে, তবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ অভিযান অব্যাহত থাকবে।

মেসেঞ্জার/সজিব