ঢাকা,  মঙ্গলবার
২২ অক্টোবর ২০২৪

The Daily Messenger

কর্ণফুলীতে বাজার মনিটরিংয়ে শিক্ষার্থী প্রতিনিধিসহ ‘বিশেষ টাস্কফোর্স’

কর্ণফুলী (চট্টগ্রাম) প্রতিনিধি 

প্রকাশিত: ১৯:৩৭, ২১ অক্টোবর ২০২৪

কর্ণফুলীতে বাজার মনিটরিংয়ে শিক্ষার্থী প্রতিনিধিসহ ‘বিশেষ টাস্কফোর্স’

ছবি : মেসেঞ্জার

নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখতে চট্টগ্রামের কর্ণফুলীতে টাস্কফোর্স কমিটির মাধ্যমে বাজার মনিটরিং ব্যবস্থা জোরদার করেছেন উপজেলা প্রশাসন। সোমবার (২১ অক্টোবর) বিকালে উপজেলা নির্বাহী কর্মকতা (ইউএনও) মাসুমা জান্নাত নেতৃত্বে উপজেলার উপজেলার শিকলবাহা ইউনিয়নের মাস্টারহাট কাঁচাবাজার বাজারে অভিযান পরিচালনা করেন।

অভিযানে মূল্য তালিকা না রাখায় এক দোকানিকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় অভিযানে টাস্কফোর্স কমিটির সদস্য ছাত্র প্রতিনিধি, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, উপজেলা কৃষি কর্মকর্তা, স্যানিটারি ইন্সপেক্টর, উপসহকারী প্রকৌশলী,  পিআইও অফিস উপস্থিত ছিলেন। অভিযানের সময় কর্ণফুলী থানার একটি পুলিশ টিম সহযোগিতা করেন।

উপজেলা নির্বাহী কর্মকতা (ইউএনও) মাসুমা জান্নাত বলেন, নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে বাজার মনিটরিং করা হচ্ছে। ব্যবসায়ী বা ক্রেতারা যেন পণ্য মজুদ করে কৃত্রিম সংকট তৈরি করতে না পারে।

ব্যবসায়িদের এছাড়াও অতিরিক্ত মূল্যে নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিক্রি না করার জন্য নির্দেশনা প্রদান করা হয়। কেউ যদি সিন্ডিকেটের মাধ্যমে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে বিক্রি করে, তবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ অভিযান অব্যাহত থাকবে।

মেসেঞ্জার/আকাশ/তারেক