ঢাকা,  মঙ্গলবার
২২ অক্টোবর ২০২৪

The Daily Messenger

রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে ফেনীতে মশাল মিছিল

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ০৮:৪১, ২২ অক্টোবর ২০২৪

রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে ফেনীতে মশাল মিছিল

ছবি: সংগৃহীত

রাষ্ট্রপতির পদত্যাগ ও  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাসী ছাত্রলীগের হামলার প্রতিবাদে ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ফেনীতে মশাল মিছিল করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

সোমবার (২১ অক্টোবর) রাতে ফেনীর কেন্দ্রীয় শহিদ মিনার থেকে মশাল মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শ্রাবণ চত্বরে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মশাল মিছিলে উপস্থিত ছিলেন- বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ফেনী জেলার নেতৃত্বদানকারী সমন্বয়ক মহাইমিন ইসলাম তাজিম, সাগর, সোহরাব, শাওন, আবু জাফর, সুরাইয়া, শুভ, রাফি,নাদিয়া। ফেনী সরকারি কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। 

মশাল মিছিলে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. শাহাবুদ্দিন শুক্কুর পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে বিভিন্ন স্লোগান দেন শিক্ষার্থীরা।

মশাল মিছিলে অংশগ্রহণ করা ছাত্র সমন্বয়কেরা বলেন, রোববার (২০ অক্টোবর) রাতে ফ্যাসিস্ট সরকারের দোসর, ছাত্রলীগের সন্ত্রাসীরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে। ছাত্রলীগ সন্ত্রাসীরা দেশকে অস্থিতিশীল করার জন্য গোপন তৎপরতা চালাচ্ছে এবং বিভিন্ন জায়গায় হামলা করছে। আমরা সরকারকে বলব অবিলম্বে এই সন্ত্রাসী বাহিনীকে নিষিদ্ধ ঘোষণা করতে হবে। তাদের সকল অপতৎপরতা রুখে দিতে ছাত্র-জনতা ঐক্যবদ্ধভাবে রাজপথে লড়াই চালিয়ে যাবে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দো যোগাযোগমাধ্যমে গুজব ছড়িয়ে যাচ্ছে প্রতিনিয়ত। তাদের এই গুজব সাধারণ মানুষ বুঝে এবং তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আছে। তাদের আর কোনো অবস্থাতেই দেশের মাটিতে অবস্থান করতে দেওয়া হবে। সবাই মিলে স্বৈরাচার হাসিনার দোসর ছাত্রলীগকে প্রতিহত করবে এবং সরকারের কাছে দাবি জানাব তারা অনতিবিলম্বে ছাত্রলীগের মতো সন্ত্রাসী সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করবে।

মেসেঞ্জার/আজিজ