ঢাকা,  মঙ্গলবার
২২ অক্টোবর ২০২৪

The Daily Messenger

ফ্যাসিবাদের দোসর

রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের বিক্ষোভ

লক্ষ্মীপুর প্রতিনিধি 

প্রকাশিত: ১৩:৪৮, ২২ অক্টোবর ২০২৪

রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের বিক্ষোভ

ছবি: মেসেঞ্জার

রাষ্ট্রপতির পদত্যাগ, আওয়ামী ‘সন্ত্রাসীদের’ বিচার ও নিষিদ্ধের দাবিতে লক্ষ্মীপুরে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে শহরের ঝুমুর এলাকায় একত্রিত হয় শিক্ষার্থীরা। পরে ফ্যাসিবাদের দোসর রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

মিছিলে শিক্ষার্থীদের ‘দফা এক, দাবি এক দালাল চুপ্পুর পদত্যাগ’, ‘স্বৈরাচারের কালো হাত, ভেঙ্গে দাও গুড়িয়ে দাও’, ‘আওয়ামী লীগের রাজনীতি নিষিদ্ধ করো, করতে হবে’, ‘ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করো, করতে হবে’ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়। 

বিক্ষোভ শেষে বক্তারা বলেন, শেখ হাসিনা পদত্যাগ করেননি, এ বক্তব্যের মধ্য দিয়ে তিনি রাষ্ট্রপতি পদে থাকার বৈধতা হারিয়েছেন। তিনি আর রাষ্ট্রপতি থাকার এখতিয়ার রাখেন না। আওয়ামী ফ্যাসিস্ট খুনি হাসিনাকে পুনর্বাসনের জন্য তিনি ষড়যন্ত্র করছেন। শহীদ ভাইদের রক্তের দাগ আমরা এখনো ভুলে যাইনি। আমরা অবিলম্বে রাষ্ট্রপতির পদত্যাগ চাই।’

বক্তারা আরও বলেন, দুই ধরনের বক্তব্যের জন্য রাষ্ট্রপতিকে অপসারণ করে অবশ্যই বিচারের মুখোমুখি করতে হবে। কারণ, রাষ্ট্রপতি সুকৌশলে বর্তমান অন্তর্বর্তী সরকারকে বিতর্কিত করার মিশনে নেমেছেন। রাষ্ট্রপতি এ ধরনের বক্তব্যে গ্রহণযোগ্যতা হারিয়েছেন। তাই তাঁকে পদত্যাগ করতে হবে।
বক্তাদের ভাষ্য, 'অন্তর্বর্তী সরকারের কাছে অনুরোধ, আওয়ামী লীগের নির্বাচিত রাষ্ট্রপতিকে যেন দ্রুত পদত্যাগ করতে বাধ্য করা হয়। যদি রাষ্ট্রপতি পদত্যাগ না করেন, তাহলে আমরা রাজপথ ছাড়ব না।’

বিক্ষোভ মিছিলে অংশ নেন -বৈষম্যবিরোধী আন্দোলনের অন্যতম সদস্য সরোয়ার হোসেন, সাইফুল ইসলাম, ইউসুফ আলম রিপন, রেদওয়ান হোসাইন রিমন, বায়েজিদ হোসেন, কামরুল হোসেন, বেলায়েত পাটওয়ারী, জাদরান প্রমুখ।

মেসেঞ্জার/শিবলু/আজিজ