ঢাকা,  মঙ্গলবার
২২ অক্টোবর ২০২৪

The Daily Messenger

কর্ণফুলীতে সশ্রম কারাদণ্ডাদেশপ্রাপ্ত সাজা পরোয়ানাভুক্ত আসামি গ্রেপ্তার

কর্ণফুলী (চট্টগ্রাম) প্রতিনিধি 

প্রকাশিত: ১৮:১০, ২২ অক্টোবর ২০২৪

কর্ণফুলীতে সশ্রম কারাদণ্ডাদেশপ্রাপ্ত সাজা পরোয়ানাভুক্ত আসামি গ্রেপ্তার

ছবি : মেসেঞ্জার

চট্টগ্রাম সিএমপির কর্ণফুলী থানার অভিযানে ১লক্ষ পিস ইয়াবা উদ্ধারের মামলায় ৮ বছরের সশ্রম কারাদণ্ডাদেশপ্রাপ্ত সাজা পরোয়ানাভুক্ত ম. আলমগীর প্রকাশ আলমগীর মেম্বারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২১ অক্টোবর) সিএমপির উপ-পুলিশ কমিশনার (বন্দর) জনাব শাকিলা সোলতানার সার্বিক দিক-নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (বন্দর) মুকুর চাকমা ও সহকারী পুলিশ কমিশনার (বন্দর জোন) মাহামুদুল হাসানের তত্ত্বাবধানে কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ মনির হোসেনের নেতৃত্বে এসআই (নি.) মো. হেলাল উদ্দিন সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ রাত দেড়টার দিকে কর্ণফুলী থানাধীন চরলক্ষ্যা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে বিজ্ঞ আদালতে পাঠানো হয় বলে জানান কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনির হোসেন।

তিনি বলেন, সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে কর্ণফুলী থানাধীন চরলক্ষ্যা এলাকায় অভিযান চালিয়ে কোতোয়ালি থানার এক মামলায় ৮ বছরের সশ্রম কারাদণ্ডাদেশপ্রাপ্ত সাজা পরোয়ানাভুক্ত আসামিকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আসামি মো. আলমগীর প্রকাশ আলমগীর মেম্বার উপজেলার চরলক্ষ্যা মাইজ্জ্যা ফকির বাড়ির ৪নং ওয়ার্ডের আমিনুল হকের ছেলে।

উল্লেখ্য যে, ২০১৬ সালের (২২ ফেব্রুয়ারি) চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানাধীন আশকার দিঘির পাড় সার্সন রোডে অবস্থিত মাউন্ট হাসপাতালের সামনে থেকে মোটরসাইকেলযোগে ৯০ হাজার পিস ইয়াবা পরিবহনের সময় র‍্যাব-৭, পতেঙ্গা, চট্টগ্রামের একটি আভিযানিক দল মো. আলমগীর প্রকাশ আলমগীর মেম্বারকে হাতেনাতে আটক করে।

পরবর্তীতে তার দেওয়া তথ্যের ভিত্তিতে বাসা তল্লাশি করে আরও ১০ হাজার পিসসহ মোট ১ লক্ষ পিস ইয়াবা উদ্ধার সংক্রান্তে র‍্যাব-৭ কোতোয়ালী থানায় এজাহার দায়ের করলে থানায় নিয়মিত মামলা রুজু হয়েছিল।

জি আর ৯৬/১৬, কোতোয়ালী থানার মামলা নং- ৪১, ধারা- ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) এর ৯ (খ)/২৫ সংক্রান্তে বিজ্ঞ আদালত কর্তৃক ৮ বছরের সশ্রম কারাদণ্ডাদেশপ্রাপ্ত সাজা পরোয়ানাভুক্ত হয়।

মেসেঞ্জার/আকাশ/তারেক