ঢাকা,  বুধবার
২৩ অক্টোবর ২০২৪

The Daily Messenger

কর্ণফুলীতে নিত্যপণ্যের মূল্য স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং

কর্ণফুলী (চট্টগ্রাম) প্রতিনিধি 

প্রকাশিত: ২০:৩৬, ২২ অক্টোবর ২০২৪

কর্ণফুলীতে নিত্যপণ্যের মূল্য স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং

ছবি : মেসেঞ্জার

নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে চট্টগ্রামের কর্ণফুলীতে বাজার মনিটরিং ব্যবস্থা জোরদার করেছেন উপজেলা প্রশাসন। মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রয়া ত্রিপুরা নেতৃত্বে উপজেলার শিকলবাহা ইউনিয়নের কলেজ বাজারে টাস্কফোর্স কমিটির মাধ্যমে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে মূল্য তালিকা না থাকায় ও প্রতিশ্রুত পণ্য বা সেবা প্রদান না করায় দুই প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও অতিরিক্ত মূল্যে নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিক্রি না করার জন্য ও মূল্যতালিকা প্রদর্শন করার জন্য নির্দেশনা প্রদান করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রয়া ত্রিপুরা বলেন, নিত্যপণ্যের মূল্য স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং করা হচ্ছে। মূল্য তালিকা না থাকায় ও প্রতিশ্রুত পণ্য বা সেবা প্রদান না করায় দুই প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও অতিরিক্ত মূল্যে নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিক্রি না করার জন্য ও মূল্যতালিকা প্রদর্শন করার জন্য নির্দেশনা প্রদান করা হয়। নিত্যপণ্যের মূল্য স্থিতিশীল রাখতে এ অভিযান অব্যাহত থাকবে।

এ সময় অভিযানে সময় টাস্কফোর্স কমিটির সদস্য ছাত্র প্রতিনিধি, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, উপজেলা কৃষি কর্মকর্তা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, স্যানিটারি ইন্সপেক্টর, উপসহকারী প্রকৌশলী, পিআইও অফিস উপস্থিত ছিলেন। মোবাইল কোর্ট পরিচালনার সময় কর্ণফুলী থানার একটি পুলিশ টিম সহযোগিতা করেন।

মেসেঞ্জার/আকাশ/তারেক