ঢাকা,  বুধবার
২৩ অক্টোবর ২০২৪

The Daily Messenger

আবারও রোকেয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশ ফাঁড়ির কার্যক্রম শুরু

রংপুর ব্যুরো

প্রকাশিত: ২১:১৩, ২২ অক্টোবর ২০২৪

আবারও রোকেয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশ ফাঁড়ির কার্যক্রম শুরু

ছবি : মেসেঞ্জার

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের পাশে পুলিশ ক্যাম্পের পুনরায় আনুষ্ঠানিক কার্যক্রমের উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. মো. শওকাত আলী ও মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার সায়ফুজ্জামান ফারুকী।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. ফেরদৌস রহমান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দফতরের পরিচালক ড. মো. ইলিয়াছ প্রামাণিক, মহানগর পুলিশের কর্মকর্তাবৃন্দ, ছাত্র প্রতিনিধিসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পর ভিসি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতিক্রমে ক্যাম্পাসে আইনশৃঙখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং চুরিসহ যেকোন ধরণের অপরাধ দমনে প্রশাসনের অনুমতিক্রমে তারা কার্যক্রম পরিচালনা করবে।

শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে পুলিশ ফাঁড়িরর কার্যক্রম চালু করা হলো। (৫ আগস্টের) পর থেকে পুলিশ ফাঁড়ির কার্যক্রম বন্ধ ছিল। ক্যাম্পাসে আইনশৃঙ্খলার দায়িত্ব পালন করা পুলিশবৃন্দ বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্য। বিশ্ববিদ্যালয়ে সবার সঙ্গে সৌহার্দপূর্ণ সম্পর্ক গড়ে উঠবে।  

এসময় মহানগর অতিরিক্ত পুলিশ কমিশনার সায়ফুজ্জামান ফারুকী বলেন, পুলিশ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার মাধ্যমে তাদের কাছে পুলিশের গ্রহণযোগ্যতা তৈরি করতে হবে। সবার জন্য সুন্দর পরিবেশ নিশ্চিত করার মাধ্যমে পুলিশের আগের ইতিবাচক ভাবমূর্তি ফিরে আসবে। ক্যাম্পাসে যেকোন ধরণের তৎপরতায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি সাপেক্ষে কাজ করবে পুলিশ।

(১৬ জুলাই) বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ১নং গেটের সামনে পুলিশের গুলিতে নিহত হন  ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদ। এরপর ক্যাম্পাসের পুলিশ ফাঁড়ির কার্যক্রম অচল হয়ে যায়। (৫ আগস্টের) পর একেবারেই বন্ধ হয়ে যায়।   

মেসেঞ্জার/মান্নান/তারেক