ঢাকা,  বুধবার
২৩ অক্টোবর ২০২৪

The Daily Messenger

টাঙ্গাইলে ৮ জেলের ১৫ দিনের কারাদণ্ড

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: ২২:১৩, ২২ অক্টোবর ২০২৪

টাঙ্গাইলে ৮ জেলের ১৫ দিনের কারাদণ্ড

ছবি : মেসেঞ্জার

মা ইলিশ সংরক্ষণে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় টাঙ্গাইলে ৮ জেলেকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেলে সদর উপজেলায় যমুনা নদীতে ইলিশ মাছ সংরক্ষণ অভিযানে ৮জনকে কারাদণ্ড দেন।

কারাদণ্ড যারা রয়েছে তারা হলেন সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার কিরাতখোল গ্রামের আবুল শেখের ছেলে মোতালেব, একই উপজেলার দেলুয়া গ্রামের গফুর শেখের ছেলে আবু হাসান, আবু সামার ছেলে আবু হানিফ, বারেক মোল্লার ছেলে মামুন মোল্লা, নজরুলের ছেলে মনিরুল, মান্নানের ছেলে রফিক, আরিফ ও এলাহি আকন্দের ছেলে শহিদ। তাদের উভয়কে ১৫ দিনের কারাদণ্ডাদেশ দেন।

টাঙ্গাইলের সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আইয়ুব আলী জানান, আটককৃত জেলেদের জালের দৈর্ঘ্য প্রায় ১০ হাজার মিটার। যার মূল্য প্রায় ৩ লক্ষ টাকা। তিনি জানান, জালগুলো জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এছাড়াও ইলিশ মাছ এতিমখানায় বিতরণ করা হয়েছে।

এ বিষয়র টাঙ্গাইল জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো. মোহাইমিনুল ইসলাম জানান জেলার  সদর উপজেলায় কাকুয়া, কাতুলী ও হুগড়া ইউনিয়নের যমুনা নদী এলাকায় ইলিশ সংরক্ষণ অভিযানে কারেন্ট জাল ও ইলিশ মাছসহ ৮জন জেলেকে আটক কর তাদের প্রত্যেকেই ১৫ দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন টাঙ্গাইলের মৎস্য কর্মকর্তা ও নৌ পুলিশ সদস্যরা।

মেসেঞ্জার/মোস্তফা/তারেক