ঢাকা,  মঙ্গলবার
২৯ অক্টোবর ২০২৪

The Daily Messenger

আশুলিয়ায় হত্যা-অপহরণসহ বিভিন্ন মামলার ৯ আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, সাভার 

প্রকাশিত: ১৯:৪০, ২৫ অক্টোবর ২০২৪

আশুলিয়ায় হত্যা-অপহরণসহ বিভিন্ন মামলার ৯ আসামি গ্রেপ্তার

ছবি : মেসেঞ্জার

ঢাকার আশুলিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে হত্যা মামলার তিন আসামিসহ ৯জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে পুলিশ। শুক্রবার (২৫ অক্টোবর) দুপুরে আশুলিয়া থানা থেকে প্রীজন ভ্যানে করে তাদের ঢাকার আদালতে পাঠানো হয়েছে। এর আগে, আশুলিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক।

হত্যা ও হত্যা চেষ্টা মামলায় গ্রেপ্তারকৃতরা হলেন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা ও আশুলিয়ার ভাদাইল এলাকার আবুল কালাম শেখের ছেলে শেখ মো. উজ্জ্বল (৪০), ডেন্ডাবর এলাকার মৃত আ. রবের ছেলে মো. রুহুল আমিন (৫৮), সাভারের আমিনবাজারের ছালেহপুর এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে মো. জুয়েল রানা (৩৩), আশুলিয়ার আড়াগাঁও এলাকার মৃত হাজী আব্দুর রহমানের ছেলে মো. রফিকুল ইসলাম ওরফে রফিক (৪৮)।

এছাড়া অপহরণ মামলায় গ্রেপ্তারকৃতরা হলেন, গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়া থানার পাটগাতি এলাকার মৃত মালেক তালুকদারের ছেলে মো. মামুন তালুকদার (৩৭) ও রংপুরের কাউনিয়া থানার চন্ডিপুর গ্রামের আব্দুল কাদেরের ছেলে মো. সোহেল রানা (৩০)।

এছাড়াও অন্যান্য মামলার আসামিরা হলেন, আশুলিয়ার জামগড়ার মালেক সুপার মার্কেটের হাজী আব্দুল মালেক ভূইয়ার ছেলে মো. শাহাব উদ্দিন (৩৫), লালমনিরহাট জেলা সদরের চর কুলারগাট গ্রামের আমির হামজা মুন্সির ছেলে মো. আসাদুল (৩৩) ও ঝালকাঠি জেলার কাঠালিয়া থানার পূর্ব সিটকি গ্রামের মৃত হাতেম আলীর ছেলে মো. আসিফ (২৮)। তাদের মধ্যে দুইজনকে রিমান্ড শেষে গ্রেপ্তারদের সঙ্গে আদালতে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, (৫ আগস্ট) বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নিহতদের পরিবারের করা মামলায় এজাহারভুক্ত তিন আসামিসহ অন্যান্য মামলায় আরও চারজন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের দুপুরে আদালতে পাঠানো হয়েছে। রিমান্ড শেষে আরও দুই আসামিকে তাদের সঙ্গে আদালতে পাঠানো হয়।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, ছাত্র-জনতা হত্যা মামলার তিন আসামিসহ ৭জনকে অভিযান পরিচালনা করে গ্রেপ্তার করা হয়েছে। তাদের সঙ্গে রিমান্ডের দুই আসামিসহ আদালতে পাঠানো হয়েছে।

মেসেঞ্জার/নোমান/তারেক