ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

অর্থ আত্মসাৎ মামলায় লা মেরিডিয়ানের মালিক কারাগারে

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৮:০০, ১০ জুলাই ২০২৪

অর্থ আত্মসাৎ মামলায় লা মেরিডিয়ানের মালিক কারাগারে

ছবি : সংগৃহীত

বেসিক ব্যাংকের ১১০ কোটি টাকা পাচারের অভিযোগে দায়ের করা মামলায় হোটেল লা মেরিডিয়ানের মালিক আমিন আহমেদের জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (১০ জুলাই) ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামস জগলুল হোসেনের আদালতে আইনজীবীর মাধ্যমে তিনি আত্মসমর্পণে করেন।

আসামি আমিন আহমেদের পক্ষের আইনজীবী এহসানুল হক সমাজী জামিন চেয়ে শুনানি করেন। অপরদিকে দুদক এই জামিনের বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে আদেশ অপেক্ষমাণ রাখেন আদালত। আদেশের জন্য বিকাল তিনটায় সময় নির্ধারণ করা হয়।

এদিন বিকাল সাড়ে তিনটায় আসামি আমিন আহমেদের জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকা মহানগর দায়রা জজ আদালত।

আসামি পক্ষের আইনজীবী এহসানুল হক সমাজী এসব তথ্য নিশ্চিত করেন।

মামলাটিতে গত ৩০ জুন আপিল বিভাগ ৭ দিনের মধ্যে  এই আসামিকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

মামলার এজাহারে বলা হয়, শেখ আবদুল হাই  বাচ্চু ১১০ কোটি টাকা দিয়ে ৩০ দশমিক ২৫ কাঠা জমি কেনেন। কিন্তু দুটি দলিলে দেখা গেছে, ওই জমির মূল্য ১৫ কোটি ২৫ লাখ টাকা। পরে বাচ্চু জমিটি তার স্ত্রী শিরিন ও ছেলে শেখ রাফা হাই ও শেখ সাবিদ হাই অনিকের কাছে হস্তান্তর করেন। বিএম কম্পিউটারস অ্যান্ড ক্রাউন প্রপার্টিজের মালিক শেখ শাহরিয়ার পান্না ও আমিন আহমেদ ওই জমি হস্তান্তরে সহযোগিতা করেছিলেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।

ওই ঘটনায় দুদকের উপপরিচালক মোহাম্মদ নুরুল হুদা গত বছরের ২ অক্টোবর ঢাকা-১ সমন্বিত জেলা কার্যালয়ে এই মামলাটি দায়ের করেন। চলতি বছরের মে মাসে তদন্তকারী কর্মকর্তা আসামি শেখ আবদুল হাই বাচ্চু, তার স্ত্রী শিরিন আক্তার এবং আমিন আহমেদসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন— বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান শেখ আব্দুল হাই বাচ্চু, তার স্ত্রী শিরিন আক্তার, তার ভাই শেখ শাহরিয়ার পান্না, বাচ্চুর ছেলে শেখ রাফা হাই ও শেখ ছাবিদ হাই অনিক এবং হোটেল লা মেরিডিয়ানের মালিক আমিন আহমেদ।

মেসেঞ্জার/সজিব

×
Nagad