ঢাকা,  মঙ্গলবার
১৭ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

জুবাইদার পরিবারের অলংকার ফেরত দেওয়ার নির্দেশ

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১২:১৬, ৬ সেপ্টেম্বর ২০২৪

জুবাইদার পরিবারের অলংকার ফেরত দেওয়ার নির্দেশ

ছবি : সংগৃহীত

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী জোবাইদা রহমান, জোবাইদার বোন শাহিনা খান ও তাদের মা ইকবাল মান্দ বানুর ব্যাংকের লকারে থাকা অলংকার তাদের ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ধানমণ্ডি শাখার দুইটি লকারে তাদের এক কেজি ৬৭০ গ্রাম অলংকার ছিল।

আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেন এ আদেশ দেন।

আদালত আদেশে উল্লেখ করেন, ২০০৭ সালের ২৫ মার্চ রাজধানীর ধানমণ্ডি থানায় করা সাধারণ ডায়েরির ভিত্তিতে জোবাইদা রহমান, তার বোন শাহিদা খান এবং তাদের মা ইকবাল মান্দ বানুর এক কেজি ৬৭০ গ্রাম অলংকার স্ট্যান্ডার্ড ব্যাংকের দুটি লকার থেকে জব্দ করা হয়।

পরবর্তী সময়ে ওই দিনই জব্দ করা অলঙ্কার স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, ধানমণ্ডি শাখার তৎকালীন সেলস টিম ম্যানেজার আবদুল্লাহ আল জায়ীদের জিম্মায় দেন আদালত। পরবর্তী সময়ে শাহিনা খান, তার মা ইকবাল মান্দ বানু ও বোন জোবাইদা খানের যৌথ নামে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ধানমণ্ডি শাখায় বরাদ্দপ্রাপ্ত লকার চালু করার আদেশ দানের জন্য আদালতে আবেদন করেন। 

আদালতের আদেশে তদন্তকারী কর্মকর্তা একাধিকবার প্রতিবেদনও দাখিল করেন। দাখিল করা প্রতিবেদনগুলো পর্যালোচনায় দেখা যায়, জব্দ করা আলামতের বিষয়ে আর কোনো মামলা নেই।

মেসেঞ্জার/আজিজ

×
Nagad