ঢাকা,  শনিবার
২৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

আরও কমে বিক্রি হচ্ছে কোরবানির পশুর চামড়া

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৯:৪০, ১৮ জুন ২০২৪

আরও কমে বিক্রি হচ্ছে কোরবানির পশুর চামড়া

ছবি : সংগৃহীত

কোরবানির দ্বিতীয় দিনেও সরকারের বেঁধে দেওয়া দামের চেয়ে কমে বিক্রি হচ্ছে কোরবানির পশুর চামড়া। ঈদের দিন যে দামে চামড়া বিক্রি হয়েছে, আজ সেই দামও পাচ্ছেন না বিক্রেতারা। অন্যদিকে, চাহিদা না থাকায় ছাগলের চামড়া কিনে বিপাকে পড়েছেন মৌসুমি ব্যবসায়ীরা।

মঙ্গলবার (১৮ জুন) রাজধানীর পুরান ঢাকার লালবাগের পোস্তায় গিয়ে এমন চিত্র দেখা গেছে।

ঈদের দিন রাজধানী ঢাকার মধ্যে দেওয়া কোরবানির পশুর চামড়া বেশি বেচাকেনা হলেও আজ মূলত রাজধানীর বাইরে থেকেই বেশি চামড়া এসেছে আড়তগুলোতে

পোস্তার আড়তদার মোখলেছুর রহমান রহমান বাদল জানান, আজকে তুলনামূলকভাবে পশুর চামড়া কম এসেছে। ঢাকার বাইরের চামড়াগুলো আজকে লবণ লবণ ছাড়া দুইভাবে এসেছে। আজকের দাম গতকালের চেয়ে একটু কম।

মৌসুমি ব্যবসায়ীরা জানান, গতকাল গরুর যে চামড়া সাড়ে ৫০০ থেকে ৬০০ টাকায় বিক্রি হয়েছে, সেটি আজ ৫০ টাকা কমে বিক্রি করতে হচ্ছে। যারা গতকাল চামড়া বিক্রি করতে পারেননি, সেগুলো আজ লবণ দিয়ে বিক্রি করতে হচ্ছে। সরকারের বেঁধে দেওয়া লবণযুক্ত প্রতি বর্গফুট চামড়ার দাম ছিল ৫৫-৬০ টাকা। যারা লবণ দিয়ে আজ চামড়া নিয়ে এসেছেন, তাদের চামড়াও প্রায় অর্ধেকের একটু বেশি দামে বিক্রি হচ্ছে। লবণযুক্ত এক লাখ টাকা গরুর চামড়া দাম কমপক্ষে ১১০০-১২০০ টাকা হওয়ার কথা থাকলেও সেটি সর্বোচ্চ ৭০০ থেকে ৭৫০ টাকায় বিক্রি করা যাচ্ছে।

একাধিক ছাগল ভেড়ার চামড়া রাস্তা, ফুটপাতে পড়ে থাকতে দেখা গেছে। ছাগল ভেড়ার চামড়া বেশিরভাগ ক্রেতাই কিনতে চাইছেন না। কিনলেও ১০ বা ২০ টাকার বেশি দিতে চাইছেন না এসব চামড়ায়।

মেসেঞ্জার/মুমু

×
Nagad