ঢাকা,  শনিবার
২৯ জুন ২০২৪

The Daily Messenger

বাংলাদেশ থেকে কাঁচা চামড়া আমদানির আগ্রহ মিসরের

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ২০:২৫, ২৩ জুন ২০২৪

বাংলাদেশ থেকে কাঁচা চামড়া আমদানির আগ্রহ মিসরের

ছবি : সংগৃহীত

বাংলাদেশ থেকে কাঁচা চামড়া আমদানির আগ্রহ প্রকাশ করেছে মিসর। একইসাথে মিসরের পাটশিল্প উন্নয়নে এদেশের পাটশিল্পের অতীত অভিজ্ঞতা ব্যবহার করে একসাথে কাজ করতে চায়। আফ্রিকাতে বাণিজ্য প্রসারে মিসর হতে পারে 'গেটওয়ে '। 

রোববার (২৩ জুন) সচিবালয়ে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, এমপি'র সাথে বাংলাদেশে নিযুক্ত মিশরের রাষ্ট্রদূত ওমর মহিম এলদিন আহমেদ ফাহমির সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে একথা জানায়। 

আলাপকালে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা উল্লেখ করে জানান, বিশ্বের ২৬ টি দেশের সাথে বাণিজ্যিক চুক্তি নিয়ে কাজ করছে মন্ত্রণালয়। বিনিয়োগ হলে দক্ষিণ-পূর্ব এশিয়া, আসিয়ান দেশগুলোর বাজার সুবিধা এদেশ থেকে ব্যবহার করা যাবে। বিনিয়োগে আগ্রহী মিসরের শীর্ষ ব্যবসায়ী প্রতিনিধিরা এদেশে আসলে বিনিয়োগ সুযোগ আরও বাড়বে। 

এর আগে, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব মোহাং সেলিম উদ্দিনের সভাপতিত্বে মন্ত্রণালয়াধীন দপ্তরসমূহের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী'র নেতৃত্বে এলডিসি উত্তরণে মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। সেবা সহজ করতে ডিজিটাইজেশন বাড়াতে হবে। দপ্তরগুলোর মধ্যে সম্পর্ক আরও সহজ করতে কাজ করতে হবে।

এসময় বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান আহমেদ মুনিরুস সালেহীন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম শফিকুজ্জামান, অতি.সচিব নাভিদ শফিউল্লাহ, যুগ্ম সচিব নাহিদা আফরোজ, বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলামসহ মন্ত্রণালয়াধীন দপ্তরগুলোর প্রধানগণ এবং মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মেসেঞ্জার/সজিব

Advertisement