ঢাকা,  বুধবার
০৯ অক্টোবর ২০২৪

The Daily Messenger

ইউরোমানি সিকিউরিটিজ হাউসেস অ্যাওয়ার্ডস জিতলো ইউসিবি

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৯:৪৩, ৮ অক্টোবর ২০২৪

ইউরোমানি সিকিউরিটিজ হাউসেস অ্যাওয়ার্ডস জিতলো ইউসিবি

ছবি : সৌজন্য

দেশের অন্যতম শীর্ষস্থানীয় মার্চেন্ট ব্যাংক, ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড, বাংলাদেশ থেকে প্রথমবারের মতো ইউরোমানি সিকিউরিটিজ হাউসেস অ্যাওয়ার্ডস ২০২৪-এ বাংলাদেশের "সেরা সিকিউরিটিজ হাউস" হিসেবে স্বীকৃতি পেয়েছে। ইউরোমানি কর্তৃক প্রদত্ত এই পুরস্কারটি একটি দেশের পুঁজিবাজারের সকল মধ্যস্থতাকারী প্রতিষ্ঠানের শ্রেষ্ঠত্বের প্রতীক। এই সম্মান ইউসিবি ইনভেস্টমেন্টকে বাংলাদেশের পুঁজিবাজারের সব মার্চেন্ট ব্যাংক, স্টক ব্রোকারেজ, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি এবং অন্যান্য মধ্যস্থতাকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে শীর্ষস্থানীয় হিসেবে আন্তর্জাতিক পরিমন্ডলে তুলে ধরেছে। অন্যান্য দেশের বিজয়ীদের মধ্যে সিঙ্গাপুরের ওসিবিসি সিকিউরিটিজ, চীনের চায়না ইন্টারন্যাশনাল ক্যাপিটাল কর্পোরেশন (সিআইসিসি), এবং ভারতের অ্যাক্সিস ক্যাপিটাল উল্লেখযোগ্য।

এই অর্জন ইউসিবি ইনভেস্টমেন্টের সাফল্যের ধারাবাহিকতায় নতুন এক মাইলফলক হিসেবে যুক্ত হয়েছে। প্রতিষ্ঠানটি ২০২৩ এবং ২০২৪ সালে ইউরোমানি এবং ফাইন্যান্সএশিয়া এবং ২০২৩ সালে এশিয়ামানি কর্তৃক বাংলাদেশের "সেরা ইনভেস্টমেন্ট ব্যাংক" এর সম্মান অর্জন করেছে। মাত্র চার বছরের কম সময়ে ইউসিবি ইনভেস্টমেন্ট বাংলাদেশের পুঁজিবাজারের উন্নয়ন ও অগ্রগতিতে তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করেছে।

উল্লেখ্য যে, প্রতিষ্ঠানটি ঢাকা স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত ১৬টি কর্পোরেট বন্ডের মধ্যে ৮টির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করেছে, যা বাংলাদেশের তালিকাভূক্ত কর্পোরেট বন্ডগুলোর ৫০%।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ মামদুদুর রশীদ এই অর্জনে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, “আমাদের সহযোগী প্রতিষ্ঠানের এই সাফল্য নিঃসন্দেহে ব্র্যান্ড ইউসিবি-তে নতুন মাত্রা যোগ করবে। ইউসিবি ইনভেস্টমেন্ট এর আগে দেশের সেরা মার্চেন্ট ব্যাংক হিসেবে পুরস্কৃত হলেও এবার পুঁজিবাজার সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের মধ্যে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। আমি তাদের গ্রাহকসেবা অব্যাহত রেখে ভবিষ্যতেও ধারাবাহিক সাফল্য কামনা করছি।”

ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও তানজিম আলমগীর এই অর্জন প্রসঙ্গে বলেন, “এই সাফল্য আমাদের সহকর্মীদের দক্ষতা ও পরিশ্রমের ফল। পাশাপাশি, এটি আমাদের গ্রাহকদের নিরন্তর সমর্থন ও নিয়ন্ত্রকদের সঠিক দিকনির্দেশনার ফসল। আমরা ভবিষ্যতেও এই ধারা অব্যাহত রেখে দেশের বাজারের টেকসই উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখতে আশাবাদী।”

২০২৪ সালের আগস্ট পর্যন্ত ইউসিবি ইনভেস্টমেন্ট সফলভাবে ৫৩টি চুক্তি সম্পন্ন করে গ্রাহকদের জন্য প্রায় ১২,০০০ কোটি টাকা সংগ্রহ করেছে, যা প্রতিষ্ঠানটির একটি অনন্য মাইলফলক।

ব্যবসায়িক সাফল্যের পাশাপাশি, ইউসিবি ইনভেস্টমেন্ট জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জনের প্রতিশ্রুতি পূরণের জন্য কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠানটি শিশুশিক্ষা ও স্বাস্থ্য, নারীর ক্ষমতায়ন এবং বয়স্ক পুনর্বাসনসহ বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক খাতে মুনাফার একটি অংশ দান করে থাকে। সেই সঙ্গে, প্রতিষ্ঠানটি প্রযুক্তির অগ্রগতির সাথে তাল মিলিয়ে গ্রাহকদের জন্য আধুনিক, রিয়েল-টাইম সমাধান সরবরাহের লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছে।

মেসেঞ্জার/সজিব