ঢাকা,  শনিবার
২৯ জুন ২০২৪

The Daily Messenger

৯ দাবি আদায়ে ৭ দিনের আল্টিমেটাম কুবি অফিসার্স অ্যাসোসিয়েশনের

কুবি প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৩৫, ২৫ জুন ২০২৪

৯ দাবি আদায়ে ৭ দিনের আল্টিমেটাম কুবি অফিসার্স অ্যাসোসিয়েশনের

ফাইল ছবি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) অফিসার্স এসোসিয়েশন  দাবি আদায়ে ৭ দিনের আল্টিমেটাম দিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসনকে। 

মঙ্গলবার (২৫ জুন) অফিসার্স এসোসিয়েশনের সহ সভাপতি মোহাম্মদ রহমত উল্লাহ ও সাধারণ সম্পাদক মো.ছাদেক হোসেন মজুমদার স্বাক্ষরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর দেওয়া এক চিঠি থেকে বিষয়টি জানা যায়। 

চিঠিতে উল্লেখিত দাবিগুলো হলো- অফিসার্স এসোসিয়েশনের সভাপতি ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ জাকির হোসেনের ওএসডি নিঃশর্তভাবে প্রত্যাহারকরণ, সহকারী রেজিস্ট্রার/সমমান পদের কর্মকর্তাদের গ্রেড ৭ম থেকে ৬ষ্ঠ গ্রেডের স্কেলে উন্নীতকরণ, ডেপুটি রেজিস্ট্রার/সমমান পদের কর্মকর্তাগণ ১ম শ্রেণীর কর্মকর্তা হিসেবে সর্বমোট ১২ (বারো) বছর পূর্ণ হলে সরকারি গেজেট মোতাবেক গ্রেড ৫ম থেকে ৪র্থ গ্রেডের স্কেলে উন্নীতকরণ, প্রশাসনিক কর্মকর্তা পদে যোগদানকৃত ১২ জন কর্মকর্তাকে যোগদানের তারিখ থেকে সেকশন অফিসার পদে পদায়নের ব্যবস্থাকরণ, অভ্যন্তরীণ প্রার্থীদেরকে শূন্য পদে স্থায়ীকরণের ব্যবস্থাকরণ, আপগ্রেডেশন নীতিমালা সংশোধন কমিটি পুনঃগঠন ও তা দ্রুততার সাথে বাস্তবায়নকরণ, ডিউ ডেইট থেকে কর্মকর্তাদের আপগ্রেডেশন কার্যকর করার ব্যবস্থা গ্রহণ, অর্গানোগ্রাম সংশোধনে কর্মকর্তা ও কর্মচারীদের অংশবিশেষ দ্রুততার সাথে কার্যকর করণের ব্যবস্থা গ্রহণ, অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় বিভাগে (একাডেমিক ভবন) কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের পরীক্ষা পারিতোষিক প্রদান করা।

এ দাবিগুলো আগামী সাত দিনের মধ্যে বাস্তবায়নের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সময় বেঁধে দিয়েছে অফিসার্স এসোসিয়েশন।

এ ব্যাপারে অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. ছাদেক হোসেন মজুমদার বলেন, 'আমাদের দাবিগুলা সাত কর্মদিবসের মধ্যে মেনে নিতে হবে। যদি না মানা হয় তাহলে  আমরা ৭ কর্মদিবসের পর কঠোর কর্মসূচি পালন করবো।'

মেসেঞ্জার/অনন/শাহেদ

Advertisement