ঢাকা,  বৃহস্পতিবার
০৪ জুলাই ২০২৪

The Daily Messenger

শিক্ষার্থীদের ধৈর্য ধরতে বললেন ইবি শিক্ষকরা

ইবি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৫২, ১ জুলাই ২০২৪

শিক্ষার্থীদের ধৈর্য ধরতে বললেন ইবি শিক্ষকরা

ছবি : মেসেঞ্জার

অর্থ মন্ত্রণালয়ের জারি করা সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তি শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে সর্বাত্মক কর্মবিরতি শুরু করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে সোমবার (১লা জুলাই) এই কর্মসূচি শুরু করেন শিক্ষকরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে বলে জানান তারা।

কর্মসূচির অংশ হিসেবে বেলা ১২টা থেকে দুপুর টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের নীচে অবস্থান কর্মসূচি করে শিক্ষক সমিতি। এসময় ইবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক . আনোয়ার হোসেন সাধারণ সম্পাদক অধ্যাপক . মামুনুর রহমানের নেতৃত্বে বিভিন্ন পর্যায়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বক্তব্য প্রদানকালে শিক্ষক নেতারা বলেন, ‘শুধু আমাদের জন্য নয়, এই আন্দোলন শিক্ষার্থীদের ভবিষতের জন্যেও। শিক্ষার্থীদের কথা বিবেচনায় রেখে আমরা আন্দোলন করছি। কারণ সর্বজনীন পেনশন স্কিম নীতিমালা বিশ্ববিদ্যালয় শিক্ষকসমাজের জন্য অবমাননাকর। তাই আমরা অনাগত শিক্ষকদের জন্য মাঠে নেমেছি।’

এ সময় তারা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘শিক্ষার্থীদের কাছে আমরা অনুরোধ করবো তোমরা একটু ধৈর্য্য ধরো। জাতির প্রয়োজনে, জাতির ভবিষ্যৎ প্রয়োজনে আমাদের কিছুটা সেক্রিফাইজ করতে হবে।’

এই কর্মসূচির ফলে বিশ্ববিদ্যালয়ের সকল ধরণের ক্লাস-পরীক্ষা বর্জন করেছে শিক্ষকরা। ছাড়া কোন সভা, সেমিনার বা ওয়ার্কশপেও শিক্ষকরা অংশ নেবেন না বলে জানিয়েছেন তারা।

মেসেঞ্জার/রিয়াদ/নকীব