ঢাকা,  বৃহস্পতিবার
০৪ জুলাই ২০২৪

The Daily Messenger

পবিপ্রবি বরিশাল ক্যাম্পাসের শিক্ষকদের সর্বাত্মক কর্মবিরতি পালন

পবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৫৮, ১ জুলাই ২০২৪

পবিপ্রবি বরিশাল ক্যাম্পাসের শিক্ষকদের সর্বাত্মক কর্মবিরতি পালন

পটুয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) এর এ্যানিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদ কর্তৃক সার্বজনীন পেনশন স্কিম প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবিতে বরিশালের বাবুগঞ্জ ক্যাম্পাসের একাডেমিক ভবন- প্রাঙ্গনের সামনে বিশ্ববিদ্যালয়ের সর্বাত্মক কর্মবিরতি পালিত হয়েছে।

সোমবার ( জুলাই) বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন ঘোষিত আন্দোলনের সাথে একাত্মতা পোষণ করে পবিপ্রবি শিক্ষক সমিতির আহ্বানে সারাদিন অত্র অনুষদে কর্মবিরতি পালিত হয়েছে।

এসময় পবিপ্রবি শিক্ষক সমিতির দপ্তর সম্পাদক অধ্যাপক . মোঃ সাইদুর রহমানের সঞ্চালনায়  সর্বজনীন পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য সুপার গ্রেড কার্যকর এবং স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন ঘোষিত কর্মসূচির সাথে একাত্মতা পোষণ করে সর্বাত্মক কর্মবিরতি পালিত হয়েছে। কর্মসূচিতে অধ্যাপক . মোঃ সাইদুর রহমান বলেন, “নতুন যে সার্বজনীন পেনশন স্কিমের পদক্ষেপ নেওয়া হয়েছে এটি পূর্বের পেনশন স্কিম থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অবমূল্যায়ন করা হয়েছে আমাদের দাবী না মানা হলে সামনে আরো কঠোর পদক্ষেপ নেওয়া হবে।"

বিষয়ে পবিপ্রবির ডেইরী সায়েন্স বিভাগের অধ্যাপক . মো: আব্দুল মতিন বলেন, "আগে যেভাবে শিক্ষকরা পেনশন সুবিধা পেতেন এখন প্রত্যয় স্কিম এর আওতায় এসে সেসব সুযোগ-সুবিধা থেকে শিক্ষক-শিক্ষিকারা বঞ্চিত হবেন।"

তিনি আরও বলেন, "এই প্রত্যয় স্কিম এর মাধ্যমে শিক্ষকরা অসম্মানিত হচ্ছেন। বাংলাদেশ বিশ্ববিদ্যালয়  শিক্ষক সমিতি ফেডারেশন এর সিদ্ধান্তে সংহতি জানিয়ে পবিপ্রবি বহি:স্থ ক্যাম্পাসের শিক্ষক শিক্ষিকরা প্রতিদিন সকাল ১১ টা থেকে দুপুর টা পর্যন্ত মানববন্ধন করবে।"

কর্মসূচিতে অত্র অনুষদের বিভাগীয় চেয়ারম্যানসহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
 

মেসেঞ্জার/তুহিন/নকীব