ঢাকা,  বৃহস্পতিবার
০৪ জুলাই ২০২৪

The Daily Messenger

ঝালকাঠিতে শ্রেণিকক্ষ থেকে স্কুলছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত: ১৯:০০, ১ জুলাই ২০২৪

আপডেট: ১৯:০১, ১ জুলাই ২০২৪

ঝালকাঠিতে শ্রেণিকক্ষ থেকে স্কুলছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ছবি : সংগৃহীত

ঝালকাঠিতে শ্রেণিকক্ষ থেকে স্কুলছাতঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষ থেকে আফিয়া জাহান (১৫) নামে এক ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে থানা পুলিশ । সোমবার (১ জুলাই) সকালে স্কুলটির শ্রেণিকক্ষে ওই ছাত্রীর ঝুলন্ত অবস্থায় মরদেহ পাওয়া যায়। পরে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।

নিহত আফিয়া স্কুলটির প্রভাতী শাখার নবম শ্রেণির ছাত্রী ছিলেন। সে জেলা শহরের সুগন্ধা পৌর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক এসএম ওবায়দুল্লাহ আমিনের মেয়ে।

এদিকে প্রাথমিক তদন্তে আত্মহত্যা বলে ধারণা করছে পুলিশ। তবে নিহত ছাত্রীর পরিবার স্কুলের শিক্ষক ও কর্মচারীদের দায়িত্বহীনতাকে দায়ী করে বিচার দাবি করেছেন।

জানা যায়, প্রতিদিনের মতো সোমবার সকাল ৭টার দিকে আফিয়া স্কুলে আসে। পরে ১০টার দিকে টিফিনের সময় শ্রেণিকক্ষের পাশেই স্কুলের একটি চারতলা ভবনের দিকে যায়। পরে তাকে খুঁজতে গিয়ে শ্রেণিকক্ষের ফ্যানের সঙ্গে ঝুলতে দেখে সহপাঠীরা। খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে। পরে জেলা সদর হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত আফিয়ার মা কুরছিয়া খাতুন বলেন, ‘আমরা স্বামী-স্ত্রী দুজনই চাকরি করি। দিনের বেলায় বাসা খালি থাকে। আত্মহত্যা বাসায়ও করতে পারতো। কী কারণে স্কুলে এমন ঘটনা ঘটলো, তা তদন্ত করে দেখা প্রয়োজন। এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করে শিক্ষক ও কর্মচারীদের দায়িত্বহীনতার জন্য বিচার দাবি করেন তিনি।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মহিতুল ইসলাম জানান, বিদ্যালয়ের একটি কক্ষ থেকে এক শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে ওই শিক্ষার্থীর আত্মহত্যার কারণ জানা যায়নি।

মেসেঞ্জার/মিথুন/নকীব