ঢাকা,  শনিবার
০৬ জুলাই ২০২৪

The Daily Messenger

টানা তৃতীয় দিন কর্মবিরতিতে জবি শিক্ষক, কর্মকর্তারা

জবি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:২৮, ৩ জুলাই ২০২৪

টানা তৃতীয় দিন কর্মবিরতিতে জবি শিক্ষক, কর্মকর্তারা

ছবি : ডেইলি মেসেঞ্জার

সর্বজনীন পেনশন স্কিম বাতিলের দাবিতে তৃতীয় দিনের মতো কর্মবিরতি অবস্থান কর্মসূচি পালন করছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা কর্মচারীরা। বুধবার ( ৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্ত্বরে দুপুর বারোটা থেকে একটা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষকরা। এছাড়া বিশ্ববিদ্যালয়ের নতুন অ্যাকাডেমিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন কর্মকর্তা কর্মচারীরা।

শিক্ষকদের কর্মসূচির বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক . শেখ মাশরিকহাসান বলেন, আমরা বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের সঙ্গে সমন্বয় করে আন্দোলন করছি। আমরা পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত একইভাবে আমাদের আন্দোলন চলবে। আমরা সরকারের কাছে আমাদের দাবি পুনর্ব্যাক্ত করছি।

সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক বলে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর বক্তব্যের বিষয়ে . মাশরিক হাসান আরো বলেন, আমার মনে হয় তারা বিষয়টি নিয়ে তারা স্টাডি করেনি। আমাদের দাবি যৌক্তিক দাবি।

এদিন কর্মবিরতি পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা কর্মচারীরাও। বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির সভাপতি মো. আব্দুল কাদের (কাজী মনির) বলেন, আমরা আগামীকাল থেকে লাগাতার কর্মবিরতি পালন করব৷ সকাল সাড়ে আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত আমাদের কর্মবিরতি চলবে। বিশ্ববিদ্যালয়কে সর্বজনীন পেনশন থেকে মুক্ত করে প্রজ্ঞাপন বাতিলের ঘোষণা না আসা পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে।

মেসেঞ্জার/ইমরান/মুমু