ঢাকা,  শনিবার
০৬ জুলাই ২০২৪

The Daily Messenger

পবিপ্রবিতে ৩য় দিনের মতো শিক্ষকদের আন্দোলন

পবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত: ২১:৩৩, ৩ জুলাই ২০২৪

আপডেট: ২১:৩৬, ৩ জুলাই ২০২৪

পবিপ্রবিতে ৩য় দিনের মতো শিক্ষকদের আন্দোলন

ছবি : মেসেঞ্জার

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) সর্বজনীন পেনশন স্কিম প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবিতে কৃষি অনুষদের সামনে তৃতীয় দিনে আরো জোরালোভাবে সর্বাত্মক কর্মবিরতি পালন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। তৃতীয় দিনে শিক্ষকদের উপস্থিতি দ্বিতীয় দিনের চেয়ে বেশি দেখা যায়।  

বুুধবার (৩ জুলাই) বেলা ১১ টায় টানা তৃতীয় দিনে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে কর্মবিরতি আন্দোলন কর্মসূচি পালন করে। এ সময় শিক্ষকরা তাদের বিভিন্ন দাবির কথা তুলে ধরেন।  

এ বিষয়ে অধ্যাপক ড. লোকমান আলী বলেন, "সাধারণ জনগণ এবং শিক্ষার্থী আমাদেরকে ভুল বুঝতেছেন। আমরা আমাদের স্বার্থে নয় বরং বিশ্ববিদ্যালয়ের স্বার্থে এবং ভবিষ্যৎ প্রজন্মের স্বার্থে আমরা এই আন্দোলন করতেছি। এটি তাদেরকে ভালোভাবে বুঝাতে হবে।"

এছাড়াও অধ্যাপক ড. কামরুল ইসলাম বলেন,  “কিসের অর্থের লোভ আমার? আমি চাই শিক্ষাকে বাঁচাতে, আমি চাই বাংলাদেশকে বাঁচাতে, আমি চাই বাংলাদেশকে বিশ্বের দরবারে তুলে ধরতে।”
 

মেসেঞ্জার/তুহিন/মঈন