ঢাকা,  শুক্রবার
১৮ অক্টোবর ২০২৪

The Daily Messenger

হল ত্যাগের নির্দেশ প্রত্যাহার চুয়েট শিক্ষার্থীদের

চুয়েট প্রতিনিধি

প্রকাশিত: ২০:৫০, ১৭ জুলাই ২০২৪

হল ত্যাগের নির্দেশ প্রত্যাহার চুয়েট শিক্ষার্থীদের

ছবিঃ মেসেঞ্জার

শিক্ষার্থীদের নিরাপত্তা কথা বিবেচনা করে অনির্দিষ্টকালের জন্য শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(চুয়েট)। পাশাপাশি আগামীকাল (১৮ জুলাই) দুপুর ২টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। শিক্ষার্থীরা এই নির্দেশ না মেনে ক্যাম্পাসে অবস্থান করতে চাইছে।

এই বিষয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আদিল রায়হান বলেন,শিক্ষার্থীদের এমন যৌক্তিক আন্দোলনে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের এমন সিদ্ধান্ত অনাকাঙ্ক্ষিত এবং নিন্দনীয়।

দেশের এই ক্রান্তিকালীন সময়ে শিক্ষার্থীরা যেখানে বিশ্ববিদ্যালয় বাস কিংবা প্রাঙ্গণেই নিরাপদ নয়। এমতাবস্থায় হল ভ্যাকেন্ট দিলে হলে অবস্থানরত সাধারণ শিক্ষার্থীরা যাবে কোথায়?

আর ওদের যদি কোনো ক্ষয়ক্ষতি হয় এর দায়ভারই বা কে নিবে? এজন্য শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তার কথা চিন্তা করে আমরা চুয়েটের সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রদত্ত হল ভ্যাকেন্টের সিদ্ধান্তকে বর্জন করলাম।

বুধবার (১৭ জুলাই) রেজিস্ট্রার অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির স্বাক্ষরিত একটি লিখিত বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেয়া হয়। শিক্ষার্থীরা নিজেদের সিদ্ধান্ত বাস্তবায়নে শিক্ষকদের সহযোগিতা কামনা করেছেন। 

উল্লেখ্য,কোটা সংস্কার আন্দোলনে সারাদেশে চলমান পরিস্থিতি বিবেচনায় চুয়েটের সিন্ডিকেটের ১৩৫-তম (জরুরী) সভার সিদ্ধান্তক্রমে বিশ্ববিদ্যালয়টির শিক্ষা কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়।

মেসেঞ্জার/রাফিন/তারেক