ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

আন্দোলনে নিহতের ঘটনায় জবিতে মোমবাতি প্রজ্বলন করে প্রতিবাদ 

জবি প্রতিনিধি

প্রকাশিত: ১০:২৫, ১৮ জুলাই ২০২৪

আন্দোলনে নিহতের ঘটনায় জবিতে মোমবাতি প্রজ্বলন করে প্রতিবাদ 

ছবি : মেসেঞ্জার

সারাদেশে আন্দোলনে আহত ও নিহত হওয়ার ঘটনায় মোমবাতি প্রজ্বলন করে প্রতিবাদ জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের শিক্ষার্থীরা।

বুধবার (১৭ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে হল প্রাঙ্গণে মোমবাতি প্রজ্বলন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এবিষয়ে নাইমা আক্তার রিতা নামে এক শিক্ষার্থী বলেন, কোটা সংস্কারের পক্ষে আন্দোলনকারীদের মধ্যে এখনও পর্যন্ত যারা আহত অবস্থায় রয়েছেন এবং যারা শহীদ হয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের আবাসিক ছাত্রীরা ২ মিনিট নিরবতা পালন করে শোক প্রকাশ করি। এরপর আমরা আগুনের পরশমণি গান টি সম্মিলিত কন্ঠে গেয়ে আমাদের শোকসভা শেষ করি।

এর আগে দুপুর দেড়টা থেকেই শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসতে থাকেন। এরপর সাড়ে তিনটার দিকে আন্দোলনে নিহতদের উদ্দেশ্যে গায়েবি জানাযা ও কফিন মিছিল করেন।

এরপর শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট ছয় দফা দাবি পেশ করেন। তারপর মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের একমাত্র ছাত্রী হলের দিকে যান। সেখানে হল প্রোভোস্ট থেকে ছাত্রী হল বন্ধের আদেশ প্রত্যাহারের লিখিত নোটিশ নেন তারা। এর আগে বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডকেটে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয়া হয়।

এরপর বিকেল চারটার দিকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন। এসময় শিক্ষার্থীরা প্রশাসন ও প্রক্টরিয়াল বডির মুখোমুখি হন। এরপর ছয় দাবিতে প্রক্টর বরাবর স্মারকলিপি দেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

মেসেঞ্জার/ইমরান/আজিজ

×
Nagad