ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

কোটা সংস্কার আন্দোলন

বিএনপি-জামায়াতের সম্পৃক্ততার অভিযোগ এনে সহ-সমন্বয়কের পদত্যাগ

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ২১:০৩, ২৭ জুলাই ২০২৪

বিএনপি-জামায়াতের সম্পৃক্ততার অভিযোগ এনে সহ-সমন্বয়কের পদত্যাগ

ছবি : মেসেঞ্জার

সরকারি চাকুরিতে কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনে বিএনপি জামায়াতের সম্পৃক্ততার অভিযোগ তুলে পদত্যাগ করেছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মীর রাব্বি নামের একজন সহ -সমন্বয়ক।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গোলাম রাব্বি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

শনিবার (২৭ জুলাই) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যক্তিগত প্রোফাইলে এক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন রাব্বি নিজেই।

উক্ত পোস্টে তিনি বলেন, '২৪ এর যৌক্তিক কোটা সংস্কার আন্দোলনে আমি অংশগ্রহণ করি। প্রথম থেকে আন্দোলন স্বাভাবিকভাবে চললেও ১৫ তারিখে রাজু ভাস্কর্য থেকে কিছু অতি উৎসাহি বিজয় একাত্তর হলে গিয়ে সাবাত ভাইসহ অন্যান্যদের উপর আক্রমণ করে রক্তাক্ত করলে এই আন্দোলন ভিন্ন খাতে প্রবাহিত হওয়ার সুযোগ পায়। একইসাথে বিএনপি তাদের নেতা কর্মীদের আন্দোলনে অংশ নেওয়ার সরাসরি নির্দেশ দেয়।

বিএনপি নেতাকর্মীরা সাধারণ শিক্ষার্থীদের মাঝে অনুপ্রবেশ করে ধ্বংসযজ্ঞ চালাবে এবং দায় চাপিয়ে দেবে সাধারণ শিক্ষার্থীদের উপর এটা অনুমান করতে পেরে ১৬ তারিখে আমি আন্দোলন থেকে সরি আসি, এবং  ওইদিন বিকেলে হল ছেড়ে বাসায় চলে যাই।'

তিনি আরো বলেন, 'পরবর্তীতে দেখতে পাই বেশ কিছু জায়গায় গান পাউডার দিয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটানো হয়। এটা কোনোভাবেই সাধারণ শিক্ষার্থীদের কাজ নয়। নিশ্চিতভাবে বিএনপি নেতা কর্মীদের পরিকল্পিত তান্ডব।

তিনি যুক্ত করেন, আমি নিজে কোনো ধরনের সহিংসতার সাথে কখনোই জড়িত ছিলাম না। ১৬ তারিখ থেকে আন্দোলনের সাথে আমার কোনো সম্পর্ক নাই এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের  সহ- সমন্বয়ক পদ থেকে  আমি "গোলাম রাব্বি" স্বেচ্ছায়  পদত্যাগ করছি!'

মেসেঞ্জার/নকীব/আপেল

×
Nagad