ঢাকা,  মঙ্গলবার
১৭ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

প্লাস্টিকের ব্যাংকে জমানো টাকা বন্যার্তদের দিলেন দুই শিশু

জবি প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩৪, ২৫ আগস্ট ২০২৪

আপডেট: ২০:৫০, ২৫ আগস্ট ২০২৪

প্লাস্টিকের ব্যাংকে জমানো টাকা বন্যার্তদের দিলেন দুই শিশু

ছবি : মেসেঞ্জার

নিজের ব্যক্তিগত জমানো টাকা বন্যা কবলিত মানুষের জন্য দান করেছেন আইডিয়াল স্কুলের ২য় শ্রেণীর ছোট্ট শিক্ষার্থী জান্নাতুল আদানী ও গ্রিন ইন্টারন্যাশনাল স্কুলের ২য় শ্রেনীর ছোট্ট শিক্ষার্থী রাইয়াত হোসেন।

রোববার (২৫ আগষ্ট) উভয়ই শিশুই তাদের মাকে সঙ্গে নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শহীদ সাজিদ একাডেমিক ভবনের নিচে জবি শিক্ষার্থীদের বসানো বুথে এসে টাকা জমা দেন।

এ সময় রাইয়াত বলেন, বন্যাদুর্গতদের জন্য প্লাস্টিকের ব্যাংকে জমানো টাকা দান করছি। এই টাকা দিয়ে যদি একজন বন্যাকবলিত মানুষেরও সাহায্য হয় তাহলেই আমি খুশি।

জান্নাতুল আদানী বলেন, অনেক আগে থেকেই আমি ব্যাংকে কয়েন টাকাগুলো জমাচ্ছিলাম। আজ সকালে মাকে বললাম এই টাকাগুলো আমি বন্যায় কবলিত অসহায় মানুষদের সাহায্যের জন্য দিয়ে আসতে চাই। এজন্য মায়ের সাথে এখানে টাকাগুলো দিতে আসলাম।

এ সময় ত্রাণ সংগ্রহের দায়িত্বে থাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাসুদ রানা বলেন, আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষর্থীরা বন্যাকবলিত মানুষের জন্য সাহায্যর আবেদন করি পুরান ঢাকার আসেপাশের মানুষের কাছে। সবাই অনেক ভাল সাড়া দিয়েছে।

তিনি বলেন, এই ছোট্ট শিশুরা আমাদের আগামী দিনের ভবিষ্যৎ। আমরা ভাবতাম আমাদের পরবর্তী প্রজন্ম হয়ত অন্ধকারের দিকে চলে যাচ্ছে। কিন্তু এইটাকে ভুল প্রমাণিত করে তারা বন্যার্তদের জন্য যে অনুদান দিচ্ছে তা সত্যি প্রশংসনীয়। আমাদের তাদের থেকে শিক্ষা নেওয়া উচিত। ছোট্ট শিশুদের মতো আমাদেরও যে যেভাবে পারি বন্যার্তদের জন্য সাহায্য করতে হবে।

এর আগে গতকাল শনিবার পর্যন্ত বন্যার্তদের সহযোগিতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ এবং কেন্দ্রীয়ভাবে ফান্ড কালেকশনের মোট সংগ্রহ: পঁয়ত্রিশ লাখ তিরানব্বই হাজার ছয়শত উনিশ টাকা।

মেসেঞ্জার/ইমরান/আপেল

×
Nagad