ঢাকা,  মঙ্গলবার
১৭ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

ঢাবিতে সিনিয়র শিক্ষার্থীকে জুনিয়র কর্তৃক র‍্যাগিংয়ের অভিযোগ 

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ১০:৫৯, ৩০ আগস্ট ২০২৪

ঢাবিতে সিনিয়র শিক্ষার্থীকে জুনিয়র কর্তৃক র‍্যাগিংয়ের অভিযোগ 

ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সিনিয়র শিক্ষার্থীকে জুনিয়র কর্তৃক র‍্যাগিংয়ের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (২৯ আগষ্ট) রাত ৩ ঘটিকার সময় মল চত্বরে এ ঘটনা ঘটে। 

জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী মোঃ সুজন সরদারকে র‍্যাগিং ও তার সাথে অশোভন আচরণের অভিযোগ উঠেছে একই বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগ ও বিজয় একাত্তর হলের প্রথম বর্ষের শিক্ষার্থী কামরুজ্জামানের বিরুদ্ধে।

এ ঘটনার প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেছেন ভূক্তভোগী শিক্ষার্থী।

উক্ত লিখিত অভিযোগ হতে জানা যায়, বৃহস্পতিবার রাত ৩ ঘটিকার সময় আমাকে র‍্যাগিং করা হয়েছে এবং অশোভন আচরণ ও মারমুখী আচরণ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ৩ জন শিক্ষার্থী কর্তৃক মল চত্বরে। আমি টিএসসি থেকে তিনজন জুনিয়র সহ ভিসি চত্বরে আসি এবং তিনজন জুনিয়র সহ মল চত্বরের বেঞ্চে বসলে এমন আক্রমণের শিকার হই।
র‍্যাগিংয়ের শিকার হয়ে তিনি মানসিকভাবে অস্বস্তিতে আছেন উল্লেখ করে আক্রমণকারীর আইনানগ বিচার দাবি ও র‍্যাগিং বন্ধের অনুরোধ করেন।

ঘটনার বিষয়ে ভূক্তভোগী শিক্ষার্থী মোঃ সুজন সরদার বলেন, তারা এসে প্রথমে জিজ্ঞেস করে আমি ক্যাম্পাসের কিনা! বললাম যে হ্যাঁ ক্যাম্পাসের। তারপর সব পরিচয় দিলাম। কিন্তু তাকে আইডি কার্ড দেখাতেই হবে। ১৫/১৬ মিনিট চিল্লাচ্ছিল আমার উপর। এমনকি, সসম্মানে আইডি কার্ড না দেখালে অবস্থা খারাপ করে দিবে বলে হুমকি দিয়েছেন বলেও জানান তিনি।

অভিযুক্ত শিক্ষার্থী কামরুজ্জামান বলেন, অভিযোগটি মিথ্যা। কেউকে র‍্যাগ দেওয়া তো দূরের কথা কারো সাথে আমার ঝামেলাই হয়নি। 

মেসেঞ্জার/নকীব/আজিজ

×
Nagad