ঢাকা,  মঙ্গলবার
১৭ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

ঢাবির নির্মাণাধীন ভবন থেকে ইট পড়ে বুয়েট শিক্ষার্থী আহত

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১৩, ৬ সেপ্টেম্বর ২০২৪

ঢাবির নির্মাণাধীন ভবন থেকে ইট পড়ে বুয়েট শিক্ষার্থী আহত

ছবি : মেসেঞ্জার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের পাশে নির্মানাধীন স্টাফ কোয়ার্টার থেকে ইট পড়ে তাওসিফ মাহির (২২) নামে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) এর এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাতে ঘটনাটি ঘটে। জানা যায়,রিকশায় যাওয়ার পথে নির্মাণাধীন ভবনটি থেকে ইট পড়ে, মাথায় আঘাত প্রাপ্ত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

জানা যায়, মাহির বুয়েটের কেমিকৌশল বিভাগের ২০ ব্যাচের শিক্ষার্থী। তিনি কাজী নজরুল ইসলাম হলে থাকেন। তাঁর বাবার নাম তাজদীক মামুন। তাঁর গ্রামের বাড়ি চট্টগ্রামের খুলশী পাহাড়তলী ফ্লোরা পাস রোডে।  

আহত মাহির'কে হাসপাতালে নিয়ে আসা পথচারী ও তিতুমীর কলেজের শিক্ষার্থী মো. রিয়াদ মিয়া জানান, নীলক্ষেত থেকে পলাশী'র দিকে যাওয়ার সময় দক্ষিণ নীলক্ষেতে রোডের পাশ দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্টাফ কোয়ার্টারের নির্মাণাধীন ২০ তলা ভবন থেকে কয়েকটি ইটের টুকরো রাস্তায় ও রিকশার যাত্রী মাহিরের মাথায় পড়তে দেখেন তারা।

মাথায় একটি ইট পড়ে গুরতর আহত হয় মাহির। সেখান থেকে তাকে একটি রিকশায় তুলে প্রথমে বুয়েটের গেটে নিয়ে যাওয়ার পর তার (মাহির) সহপাঠীদের খবর দিয়ে ওই মুহূর্তেই ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) মো. ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মাহির হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া জানান মাহিরের সহপাঠিরা। "BUET Batch '20" নামক একটি গ্রুপে তারা বিষয়টি নিয়ে ফেসবুক পোস্টে তারা অভিযোগ করেন, মাহিরকে নিয়ে যারা প্রথম হাসপাতালে নিয়ে আসেন তাদের ভাষ্যমতে মাহির কয়েকমিনিট রাস্তায় পরে ছিলো এবং আশপাশে থাকা মানুষ সবাই ভিডিও করায় ব্যস্ত ছিলো এমনকি পুলিশের সার্জেন্টও সেখানে উপস্থিত ছিলো কিন্তু তারাও নিস্ক্রিয় ভূমিকা পালন করে, এরপর ঘটনাস্থল থেকে দুজন মেডিকেলের ইমার্জেন্সী বিভাগে ভর্তি করে বুয়েটে এসে খবর দেন এবং তাদের ভাষ্যমতে রাস্তার যে জায়গায় ঘটনাটি ঘটেছে ইট স্বাভাবিক ভাবে পরে সেখানে যাবার কথা না, এখন এটা নিছক দূর্ঘটনা নাকি কেউ ইচ্ছে করে ইট ছুড়ে মেরেছে তা স্পষ্ট নয় তবে নির্মাণাধীন বিল্ডিং কর্তৃপক্ষের গাফিলতি স্পষ্ট।

পোস্টে দাবি করা হয়, ইটের আঘাতে মাহিরের প্রচুর রক্তক্ষরণ হয়েছে ও মাথার খুলির হাড় ব্রেইনে ঢুকে গিয়েছে বলে জানিয়েছে ডাক্তার। তাওসিফ এখন ঢাকা মেডিকেল কলেজের আইসিইউতে আছে, ডাক্তাররা বলেছেন ৪৮-৭২ ঘন্টার আগে তাঁকে আশঙ্কা মুক্ত বলা যাচ্ছে না।

কয়েকমাস পূর্বে বেইলি রোডে রেস্টুরেন্টে অগ্নিকান্ডে অনেক মানুষ প্রাণ হারায়, সেখানেও আমাদের বুয়েট ২২ ব্যাচের দুইজন শিক্ষার্থী শহিদ হয়। দৈনন্দিন চলাচলের জন্য ফুটপাত থেকে শুরু করে রেস্টুরেন্ট কোথাও আমাদের সাধারণত মানুষের নিরাপত্তা নেই।

মেসেঞ্জার/নকিব/তারেক

×
Nagad