ঢাকা,  বুধবার
১৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

জবি থেকে উপাচার্যের দাবিতে বিভাগ সংযোগ কর্মসূচি

জবি প্রতিনিধি

প্রকাশিত: ২১:৫০, ১১ সেপ্টেম্বর ২০২৪

জবি থেকে উপাচার্যের দাবিতে বিভাগ সংযোগ কর্মসূচি

ছবিঃ মেসেঞ্জার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণের মধ্য থেকে উপাচার্য নিয়োগের দাবিতে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের প্রতিটি বিভাগে বিভাগ সংযোগ কর্মসূচি পালিত হয়েছে।

আজ বুধবার (১১ সেপ্টেম্বর) বিজ্ঞান ভবনের ৫ টি বিভাগে এ কর্মসূচি পালন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।

ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ বিলাল হোসাইন বলেন, তিন সপ্তাহের ধারাবাহিক আন্দোলনের কারণে বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ে ঐকমত্য প্রতিষ্ঠিত হয়েছে। জবি পরিবার বাহিরের উপাচার্য মেনে নিবেনা। এ সময় তিনি কাল সকাল ১১টায়‌ বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে অবস্থান কর্মসূচি ঘোষণা করেন।

ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. নুরুল্লাহ পবিত্র কোরআনের আলোকপাত করে বলেন, জবির বাইরে থেকে ভিসি দেওয়া মানে জবির অধ্যাপকদের অপমানিত করা।আমরা বাইরের ভিসি মনে নিব না।

পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাসুদ রানা বলেন, আমাদের শিক্ষকগণ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উপাচার্যসহ বিভিন্ন দায়িত্ব পালন করে ভূমিকা রাখছেন। আমাদের বিশ্ববিদ্যালয়েও দায়িত্ব পালনে তারা সক্ষম। এই সমস্যাগুলো সমাধান করতে জবি থেকে ভিসি দিতে হবে। অন্যথায় ছাত্র সমাজ তা মেনে নিবেনা।

বিজ্ঞান বিভাগের ৫টি বিভাগে সংযোগ ও দশটি শ্রেনিকক্ষে আন্দোলনকারী শিক্ষকগণ বক্তব্য প্রদান করেন।এই সময় ইতিহাস বিভাগের ড. বেলাল হুসাইন সাদি, কম্পিউটার সায়েন্স বিভাগের অধ্যাপক ড. আবু লায়েক, ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড.তাজাম্মুল হক, অধ্যাপক ড. নুরুল্লাহ,সহ অন্যান্য শিক্ষকগণ বক্তব্য রাখেন। এছাড়াও বিভিন্ন বিভাগের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

মেসেঞ্জার/ইমরান/সৌরভ

×
Nagad