ঢাকা,  বুধবার
১৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

ইবি অধ্যাপক ড. মুঈদ আর নেই

ইবি প্রতিনিধি

প্রকাশিত: ০৮:৩০, ১২ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১২:০৭, ১২ সেপ্টেম্বর ২০২৪

ইবি অধ্যাপক ড. মুঈদ আর নেই

ছবি : মেসেঞ্জার

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্থনীতি বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ও বিশিষ্ট কলামিস্ট মুঈদ রহমান ইন্তেকাল করেছেন। হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে বুধবার (১১ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে তাঁর মৃত্যু হয় (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ দপ্তর বিষয়টি নিশ্চিত করেছে। তাঁর মৃত্যুতে ক্যাম্পাসজুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

পারিবারিক সূত্রে, রাত সাড়ে ৮টার দিকে কুষ্টিয়ায় নিজ বাসায় অবস্থানকালে হঠাৎ বুকে ব্যথা শুরু হয় অধ্যাপক মুঈদ রহমানের। পরে কুষ্টিয়া সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। চিকিৎসকের পক্ষ থেকে হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হতে পারে বলে জানানো হয়। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের ফুটবল মাঠে তারা জানাজা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

কুষ্টিয়া সদর হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, আমরা জরুরি বিভাগে তাকে মৃত অবস্থায় পেয়েছি। হাসপাতালে পৌঁছানোর আগেই তার মৃত্যু হয়েছে। জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. বেলাল আহমেদ তাকে মৃত ঘোষণা করেছেন বলে জানান তিনি।

অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. কাজী মোস্তফা আরিফ বলেন, অধ্যাপক মুঈদ আমাদের বিভাগের একজন সিনিয়র অধ্যাপক ছিলেন। তার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। আল্লাহ তাঁর ভুলত্রুটি ক্ষমা করে জান্নাতুল ফেরদৌস দান করুন।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, মুঈদ স্যার ছিলেন আমাদের ইবির অহংকার। তার প্রস্থানে আমরা হারালাম এক উজ্জ্বল নক্ষত্র। আমরা ইবি শিক্ষক সমাজ গভীরভাবে শোকাহত। আল্লাহ পাক স্যারকে জান্নাতের মেহমান হিসেবে কবুল করুন, আর শোকাহত পরিবারকে শোক সইবার শক্তি দান করুন, আমিন।

মেসেঞ্জার/রিয়াদ/আজিজ

×
Nagad