ঢাকা,  বৃহস্পতিবার
১৯ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

জবির শিক্ষকদের মধ্য থেকেই উপাচার্য নিয়োগের দাবিতে দেয়াল লিখন

জবি প্রতিনিধি

প্রকাশিত: ২০:৫৫, ১৫ সেপ্টেম্বর ২০২৪

জবির শিক্ষকদের মধ্য থেকেই উপাচার্য নিয়োগের দাবিতে দেয়াল লিখন

ছবি : মেসেঞ্জার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্য থেকেই উপাচার্য নিয়োগের দাবিতে দেয়াল লিখন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৫ সেপ্টেম্বর) এ ককর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

এদিন বিশ্ববিদ্যালয়ের দেয়ালগুলোতে 'শাসক নয়, অভিভাবক চাই', '১৯ বছরের বঞ্চনা, বাইরের ভিসি মানব না', 'জবি এখন শিশু নয়, বাইরের ভিসি আর নয়' শীর্ষক স্লোগান দেখা যায়। শিক্ষক-শিক্ষার্থীরা বলেন, আমরা আমাদের শিক্ষকদের মধ্য থেকেই উপাচার্য চাই। প্রতিষ্ঠার ১৯ বছর পরও আমরা বাইরের ভিসি মানব না। 

ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ আল মামুন বলেন,আমরা বিশ্ববিদ্যালয়ের স্বার্থে, কাঙ্ক্ষিত উন্নয়ন লক্ষ্যে আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে থেকেই আমাদের অভিভাবক (ভিসি) চাই। আমরা নির্দিষ্ট একটা গোষ্ঠীর কলোনি এবং তাদের দ্বারা শোষিত হতে চাই না। এই লক্ষ্যে আমরা দীর্ঘদিন ধরে আন্দোলন করে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় আজ আমরা দেয়াল লেখোনির মাধ্যমে আমাদের দাবি ফুটিয়ে তুলেছি।

বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ বিলাল হোসাইন বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণের মধ্য থেকে উপাচার্য নিয়োগের দাবিতে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আজকে ক্যাম্পাসে দেয়াল লিখন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় পরিবারের প্রাণের দাবিকে দেয়াল লিখনের মাধ্যমে প্রকাশ ঘটানো হয়েছে। এই কর্মসূচিতে ব্যাপক সাড়া পড়েছে। তবে অতি বৃষ্টির কারণে আজ অনেকে অংশ নিতে পারেনি।

উপাচার্য নিয়োগে বিলম্ব হলে দেয়াল লিখন কর্মসূচি পূনরায় পালন করা হবে। আশাকরি সরকার আমাদের দাবি মেনে নিবে। অনতিবিলম্ব জবি থেকে একজন যোগ্য, সৎ ও দক্ষ শিক্ষককে উপাচার্য হিসেবে নিয়োগ দেয়া হবে।

মেসেঞ্জার/ইমরান/তারেক

×
Nagad