ঢাকা,  বৃহস্পতিবার
১৯ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

বৈষম্যহীন শিক্ষাব্যবস্থা নিশ্চিতে কাজ করবেন জবির নতুন উপাচার্য

জবি প্রতিনিধি

প্রকাশিত: ২১:২৯, ১৮ সেপ্টেম্বর ২০২৪

বৈষম্যহীন শিক্ষাব্যবস্থা নিশ্চিতে কাজ করবেন জবির নতুন উপাচার্য

ছবি : মেসেঞ্জার

বৈষম্যহীন শিক্ষাব্যবস্থা নিশ্চিতে কাজ করবেন বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মো. রেজাউল করিম। তিনি বলেন, সাজিদ, তামিম সহ অসংখ্য শহীদ তাদের সর্বোচ্চ ত্যাগ শিকার করেছে, অসংখ্য আহত হয়েছে। তাদের রক্তের বিনিময়ে আমরা এই স্বাধীনতা পেয়েছি। তাদের একটা প্রত্যাশা ছিলো, সেটা হলো বৈষম্যহীন শিক্ষাব্যবস্থা। সেই বৈষম্যহীন শিক্ষা ব্যবস্থা করার জন্য যা লাগে তা করার চেষ্টা আমি করব।

তিনি আরো বলেন, আমাদের কতৃপক্ষ, অর্ন্তবর্তীকালীন সরকার, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্য থেকেই আমাকে উপাচার্য হিসেবে নিয়োগ দিয়েছেন। তাদের প্রতি কৃতজ্ঞতা। তাদেরও একটা প্রত্যাশা আছে। সেই প্রত্যাশা পূরণ করতে আমি সবসময় চেষ্টা করব।

বিশ্ববিদ্যালয়ের সমৃদ্ধি অর্জনে শিক্ষার্থীদের চাওয়া-পাওয়াকে প্রাধান্য দেয়া হবে জানিয়ে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সবাই মিলে আমরা চেষ্টা যাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সমৃদ্ধি অর্জন করতে পারে। আর এই সমস্ত প্রক্রিয়ার আমার কাছে সবার আগে ছাত্র। তাদের সুবিধা-অসুবিধা, লেখাপড়ার মান বাড়ানোসহ সব কিছুতেই ছাত্ররাই থাকবে সবার আগে। 

প্রসঙ্গত, বুধবার (১৮ সেপ্টেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সপ্তম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মো. রেজাউল করিম।

মেসেঞ্জার/ইমরান/তারেক

×
Nagad