ঢাকা,  শুক্রবার
২০ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

চব্বিশের আন্দোলনে শহিদদের স্মরণে ইবিতে বৃক্ষরোপণ

ইবি প্রতিনিধি

প্রকাশিত: ২০:০৫, ১৯ সেপ্টেম্বর ২০২৪

চব্বিশের আন্দোলনে শহিদদের স্মরণে ইবিতে বৃক্ষরোপণ

ছবি : মেসেঞ্জার

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে দেশব্যাপী শহিদদের স্মরণে বৃক্ষরোপণ কর্মসূচি করেছে পরিবেশবাদী যুব সংগঠন 'গ্রীন ভয়েস' ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের মফিজ লেকে এই কর্মসূচির উদ্বোধন করা হয়। পরে মফিজ লেকের পাড়ে ফুল, ফল ও বনজ গাছের চারা রোপণ করা হয়।

গ্রীন ভয়েস ইবি শাখার সভাপতি মাজিদুল ইসলাম উজ্জ্বলের সভাপতিত্বে কর্মসূচির উদ্বোধন করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ইবির সমন্বয়ক এস এম সুইট।

এসময় ইসলামী বিশ্ববিদ্যালয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহের জোটবদ্ধ সংগঠন ঐক্যমঞ্চ এর আহবায়ক ইয়াশিরুল কবির সৌরভ, গ্রীন ভয়েস ইবি শাখার সাধারণ সম্পাদক ইমতিয়াজ আহাম্মেদ ইমনসহ সংগঠনটির বিভিন্ন পর্যায়ের সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন।

ঐক্যমঞ্চের আহবায়ক ইয়াশিরুল কবির সৌরভ বলেন, বৃক্ষরোপণ একটি মহৎ কাজ। বাংলাদেশকে সবুজায়ন করতে বৃক্ষরোপণ করা খুবই জরুরি। ইসলামী বিশ্ববিদ্যালয়ে গ্রীন ভয়েস বিভিন্ন কর্মসূচিতে প্রায়ই বৃক্ষরোপণ করে থাকে। চব্বিশের গণ অভ্যুত্থানে শহীদদের স্মরণে যে বৃক্ষরোপণ করা হচ্ছে। ঐক্যমঞ্চের পক্ষ থেকে গ্রীন ভয়েসকে ধন্যবাদ জানাই।

গ্রীন ভয়েস ইবি শাখার সভাপতি মাজিদুল ইসলাম উজ্জ্বল বলেন, চব্বিশের গণ অভ্যুত্থাণে শহীদদের প্রতি কৃতজ্ঞতা ও দ্বায়িত্ববোধের জায়গা থেকে আমরা এই বৃক্ষরোপণের আয়োজন করেছি। এর মাধ্যমে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করছি এবং আশা করি এই বৃক্ষরোপণ পরিবেশের ভারসাম্য রক্ষায় কার্যকরী ভুমিকা রাখবে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক এবং গ্রীন ভয়েস ইবি শাখার সাবেক সভাপতি এস এম সুইট বলেন, চব্বিশে শহিদদের জন্য আমরা তেমন কিছু করতে পারি নি, এক্ষেত্রে গ্রীন ভয়েস তাদের স্মরণে বৃক্ষরোপণ কর্মসূচি করেছে। এজন্য তাদেরকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

চব্বিশের গণ অভ্যুত্থাণের স্পিরিট কে ধারণ করে আমাদের ১৭৫ একরের ক্যাম্পাসের সকল ক্ষেত্রে বৈষম্য দূর করার লড়াই অব্যাহত রাখবো। সকল সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও ছাত্র-জনতার সঙ্গে ঐক্যবদ্ধভাবে এক বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করতে চাই।

মেসেঞ্জার/রিয়াদ/তারেক

×
Nagad