ঢাকা,  শনিবার
২১ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

জবির মনোবিজ্ঞান বিভাগ অ্যালামনাইয়ের সভাপতি আরিফুল, সম্পাদক শাকিল

জবি প্রতিনিধি

প্রকাশিত: ১৪:১২, ২১ সেপ্টেম্বর ২০২৪

জবির মনোবিজ্ঞান বিভাগ অ্যালামনাইয়ের সভাপতি আরিফুল, সম্পাদক শাকিল

ছবি : মেসেঞ্জার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মনোবিজ্ঞান বিভাগের অ্যাল্যামানাইয়ের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন আরিফুল হক রিফাত এবং সাধারণ সম্পাদক শাকিল চৌধুরী। 

শুক্রবার (২০ সেপ্টেম্বর) মনোবিজ্ঞান বিভাগের ল্যাব রুমে সাত সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। ৩ সদস্যদের নির্বাচন কমিশন এই কমিটি ঘোষণা করেন। এতে প্রধান নির্বাচন কমিশনার ছিলেন সুজাউল ইসলাম এবং অন্য দুই কমিশনার হলেন, এলেক্স আকন্দ ও মাহাদী-উল মোর্শেদ।

কমিটিতে বাকি দায়িত্বপ্রাপ্তরা হলেন, সিনিয়র সহ-সভাপতি আবু সাইদ, যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম ভুঞাঁ, ২য় যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলামিন, ৩য় যুগ্ম সাধারণ সম্পাদক আম্বিয়া খাতুন এবং সাংগঠনিক সম্পাদক মোহাব্বত হোসেন বাবু।

মনোবিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান এবং বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর অশোক কুমার সাহা বলেন, অ্যালামানাই হচ্ছে একটা বিশ্ববিদ্যালয়ের এসেট। অ্যালামানই শক্তিশালী হলে ডিপার্টমেন্টের শিক্ষার্থীদের উপকার হয় বিশেষ করে গরিব মেধাবী শিক্ষার্থীরা উপকৃত হতে পারে। এজন্য কার্যকরী এবং গতিশীল অ্যালামানই তৈরি করতে হবে। ২/১ বছরের মধ্যে মেধাবী শিক্ষার্থীরা ডিপার্টমেন্টের কোয়ালিটি দেখে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবে। এজন্য আমাদের ডিপার্টমেন্টের উন্নয়ন করা লাগবে যেখানে অ্যালামনাই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

মনোবিজ্ঞান বিভাগের বর্তমান চেয়ারম্যান আকরামুজ্জামান বলেন, অ্যালামানাইয়ের প্রধান কাজ হবে বিভাগের উন্নয়ন করা এবং শিক্ষার্থীদের দক্ষ হিসেবে গড়ে তোলা। আমাদের অ্যালামানইয়ের ক্যাপাসিটি বাড়াতে হবে, ফান্ড রাইজিংয়ের ব্যবস্থা করতে হবে। শিক্ষার্থীরা ভালো অবস্থানে যেতে, ভালো চাকরি পেতে অ্যালামানই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

মেসেঞ্জার/দিশা

×
Nagad