ঢাকা,  শনিবার
০৫ অক্টোবর ২০২৪

The Daily Messenger

ইসরায়েলি পণ্য বয়কটের ডাক জবি শিক্ষার্থীদের

জবি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:১৫, ৪ অক্টোবর ২০২৪

ইসরায়েলি পণ্য বয়কটের ডাক জবি শিক্ষার্থীদের

ছবি: মেসেঞ্জার

লেবাননে ও ফিলিস্তিনে ইসরায়েলি হামলার প্রতিবাদে ইসরায়েলি পণ্য বয়কটের ডাক দিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শুক্রবার (৪ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের 'হিউম্যান রাইটস সোসাইটি' আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ আহ্বান জানান তারা।

শিক্ষার্থীরা বলেন, দীর্ঘদিন ইসরায়েল দখলদাররা ফিলিস্তিনে আগ্রাসন চালাচ্ছে। আমরা প্রত্যেকে মানুষ, আমরা চাই না একটি প্রাণ ঝরে যাক। আমরা আজ এখানে মুক্তভাবে দাঁড়িয়ে প্রতিবাদ করছি কিন্ত আমার ফিলিস্তিনের ভাইয়েরা তাদের মুক্তির গান গাইতে পারে না। আমরা তাদের স্বাধীনতা চাই।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মিনহাজুল ইসলাম বলেন, ইসরায়েল আজ ফিলিস্তিনকে শেষ করে এখন লেবাননের দিকে হাত বাড়িয়েছে। সুন্নীদের দমনের পর তারা শিয়াদের ধরেছে। তারা মারার সময় দেখে মুসলিমদের মারছি কিন্ত আমরা আছি সুন্নি আর শিয়া নিয়ে। ইসরায়েলের এই আগ্রাসনের বিরুদ্ধে আমাদের আরব ও মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধভাবে ঝাপিয়ে পড়তে হবে। 

তিনি আরো বলেন, আমরা এখানে দাঁড়িয়ে ফিলিস্তিনকে মুক্ত করতে পারব না। আমরা যা পারি তা হলো ইসরায়েলি চিহ্নিত পণ্যগুলোকে ব্যবহার না করা। আমরা ইসরায়েলের পন্য না খেলে মরব না। এটা হবে আমাদের প্রতিবাদ।

'হিউম্যান রাইটস সোসাইটি'র সাধারণ সম্পাদক জুনায়েদ মাসুদ বলেন, মানবতা আজ ভূলুণ্ঠিত। আমরা নির্বাক তাকিয়ে আছি। আমাদের কাছে ট্যাংক নাই, গোলাবারুদ নাই, যা আছে তা হলো প্রতিবাদের ভাষা। ফিলিস্তিন ও লেবাননের হামলার প্রতবাদের দাড়িয়েছি।  ফিলিস্তিন ও লেবাননে মানবাধিকার আজ ভূলুণ্ঠিত, কিন্ত পশ্চিমারা চুপ। আমরা চাই ফিলিস্তিনের মানুষও সুস্থ সুন্দর, নিরাপদে বাস করুক। আমরা ফিলিস্তিনের স্বাধীনতা চাই।

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মেসেঞ্জার/ইমরান/আজিজ

×
Nagad