ঢাকা,  শনিবার
০৫ অক্টোবর ২০২৪

The Daily Messenger

ইবিতে ’পাবলিক স্পিকিং এন্ড লিডারশীপ থ্রু ভলান্টিয়ারিজম’ শীর্ষক কর্মশালা

ইবি প্রতিনিধি

প্রকাশিত: ২০:২৫, ৫ অক্টোবর ২০২৪

ইবিতে ’পাবলিক স্পিকিং এন্ড লিডারশীপ থ্রু ভলান্টিয়ারিজম’ শীর্ষক কর্মশালা

ছবি : মেসেঞ্জার

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) 'পাবলিক স্পিকিং এন্ড লিডারশীপ থ্রু ভলান্টিয়ারিজম' শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৫ অক্টোবর) দুপুর ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ হোসেন একাডেমিক ভবনের ২১৭ নং কক্ষে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

এই কর্মশালার আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের রক্তদান, রক্তের গ্রুপ নির্ণয়, রক্ত কেন্দ্রীক সচেতনা নিয়ে কাজ করা সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন রক্তিমা। সংগঠনটির সদস্যদের দক্ষতা ও নেতৃত্বগুণ বৃদ্ধিতে সহায়তার লক্ষ্যে এই আয়োজন করে সংগঠনটি।

কর্মশালায় ট্রেইনার হিসেবে ছিলেন বাংলাদেশের অন্যতম বৃহৎ ও সুপরিচিত স্বেচ্ছাসেবী সংগঠন ভলেন্টিয়ার ফর বাংলাদেশ, খুলনা বিভাগের সভাপতি সানজিদ আহমেদ সজীব। বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবক এতে অংশ নেন।

এসময় তাদের পাব্লিক স্পিকিং এন্ড লিডারশীপ সম্পর্কে ট্রেনিং দেওয়া হয়। সবার সামনে কথা বলতে পারার গুরুত্ব সম্পর্কে অবগত করা এবং নিজের বক্তৃতায় দক্ষতা বৃদ্ধির উপায় সম্পর্কেও জানানো হয়।

এছাড়াও পরবর্তীতে স্বেচ্ছাসেবী কার্যক্রমের মাধ্যমে নিজের নেতৃত্বদানের গুণাবলি অর্জন ও সুযোগের বিষয়েও আলোকপাত করেন বক্তারা। কর্মশালা শেষে অংশগ্রহনকারীদের অনলাইন সার্টিফিকেট প্রদান করে সংগঠনটি।

রক্তিমার সভাপতি সিরাজুম মুনিরা বলেন, আমাদের এই সেমিনার বা ট্রেনিং সেশনের উদ্দেশ্য মূলত রক্তিমার সদস্যদের দক্ষ ও যোগ্যতা সম্পন্ন স্বেচ্ছাসেবী হিসেবে গড়ে উঠতে সাহায্য করা এবং নেতৃত্বদানের গুণাবলী অর্জন করে পরবর্তীতে কাজে লাগাতে পারা। আমরা চাই প্রথমত একজন স্বেচ্ছাসেবী নিজের দক্ষতা বৃদ্ধি করুক, দ্বিতীয়ত আশপাশের মানুষ তাকে দেখে স্বেচ্ছাসেবী কর্মকাণ্ডে উদ্বুদ্ধ হোক।

মেসেঞ্জার/রিয়াদ/তারেক

×
Nagad