ঢাকা,  রোববার
০৬ অক্টোবর ২০২৪

The Daily Messenger

পবিপ্রবির সকল কর্মকর্তাদের সাথে নবনিযুক্ত উপাচার্যের মতবিনিময়

পবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৩০, ৬ অক্টোবর ২০২৪

পবিপ্রবির সকল কর্মকর্তাদের সাথে নবনিযুক্ত উপাচার্যের মতবিনিময়

ছবি : মেসেঞ্জার

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) সকল কর্মকর্তাদের সাথে নবনিযুক্ত উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলাম এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (৬ অক্টোবর) দুপুর ১২টায় টিএসসি কনফারেন্স কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন নবনিযুক্ত উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলাম। সভায় রেজিস্ট্রার (অ. দা.) অধ্যাপক ড. এস. এম. হেমায়েত জাহানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আইন ও ভূমি প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক মো. আব্দুল লতিফ, সিএসই অনুষদের সাবেক ডিন অধ্যাপক মোহাম্মদ জামাল হোসেন। 

ড. রাহাত মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, প্রক্টর অধ্যাপক আবুল বাশার খান, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান, ড. এবিএম সাইফুল ইসলাম। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন প্রধান খামার তত্ত্বাবধায়ক মো. আরিফুর রহমান, কর্মকর্তা সেলের ডেপুটি রেজিস্ট্রার মো. আবুবকর সিদ্দিক, আইন ও ভূমি প্রশাসন অনুষদের ডেপুটি রেজিস্ট্রার মো. সাইদুর রহমান জুয়েল, কর্মচারী সেলের সহকারী রেজিস্ট্রার এম রিয়াজ কাঞ্চন শহীদ প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক ও সর্বস্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথির বক্তৃতায় নবনিযুক্ত উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলাম বলেন, অতীতে ঘটে যাওয়া সকল অনিয়ম-দুর্নীতির বিচার করতে শীঘ্রই একটি তদন্ত কমিশন গঠন করা হচ্ছে।

এ বিষয়ে সকলের সহযোগিতা প্রয়োজন। অতীতে যারা অন্যায় কাজে যুক্ত ছিলেন তাদেরকে এখন নতুন বাংলাদেশে ভালোভাবে চলার তাগিদ দিয়েছেন। অতীতের সকল ভুল-ভ্রান্তি শুধরে নিয়ে সকলে মিলে প্রাণের কর্মস্থল পবিপ্রবিকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই। 

কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, কোন ডেক্সে যেন ফাইল বন্দি হয়ে না পড়ে। যার যার দায়িত্ব সঠিকভাবে পালন করলে কর্মস্থলে প্রাণ ফিরে আসবে। মাদক ও দূর্নীতির বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। মাদকের বিষয়ে কোন ছাড় দেয়া হবে না।

শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ভালো কাজের স্বীকৃতিস্বরূপ প্রতি বছর অ্যাওয়ার্ড প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে। মাদকের ভয়াবহতা থেকে বাঁচতে নিয়মিত ডোপ টেস্টের ব্যবস্থা করা হবে। আমাদের সকলকে শিক্ষার্থীদের সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করতে হবে। ছাত্র-ছাত্রীদের জন্য নিবেদিত প্রাণ হয়ে কাজ করলে আপনাকে তারা এমনিতেই সম্মান জানাবে।

মেসেঞ্জার/তুহিন/তারেক

×
Nagad