ঢাকা,  রোববার
০৬ অক্টোবর ২০২৪

The Daily Messenger

পবিপ্রবি ক্যারিয়ার ক্লাবের আয়োজনে মুক্ত প্রাঙ্গনে বিতর্ক প্রতিযোগিতা

পবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত: ১৯:২৩, ৬ অক্টোবর ২০২৪

পবিপ্রবি ক্যারিয়ার ক্লাবের আয়োজনে মুক্ত প্রাঙ্গনে বিতর্ক প্রতিযোগিতা

ছবি : মেসেঞ্জার

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) ক্যারিয়ার ক্লাব আয়োজিত ‘ব্যাটল অফ ওয়ার্ডস ২.০’ নামক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। স্পোর্টস ২৪৭ এর সহযোগিতায় প্রথমবার মুক্ত প্রাঙ্গণে ও দ্বিতীয়বারের মতো ভিন্নধর্মী আয়োজন করেছেন পবিপ্রবি ক্যারিয়ার ক্লাব। শুক্রবার (৪ অক্টোবর) সকাল ৯ টা হতে বিশ্ববিদ্যালয়টির ফিসারিজ ও ব্যাবসায় প্রশাসন অনুষদ এর কক্ষে উক্ত বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়টির ভিসি প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম, প্রক্টর প্রফেসর আবুল বাশার খান, ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসব ড. মো. জিল্লুর রহমান খান, ন্যাশনাল ডিবেট ফেডারেশন এর চেয়ারম্যান একেএম সোয়াইব সহ অন্যান্য অতিথি ও শিক্ষকবৃন্দ।

বিতর্ক প্রতিযোগিতায় ১ম রাউন্ডে বিভিন্ন অনুষদের মোট ১৬টি দল অংশগ্রহণ করেন। ১ম রাউন্ডে নক আউট পর্বে ১৬টি দল হতে ৮টি দল কোয়ার্টার ফাইনালে (২য় রাউন্ডে) অংশগ্রহণ করবেন। বিতর্ক প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন ন্যাশনাল ডিবেট ফেডারেশন এর চেয়ারম্যান, কো-চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ।

আয়োজকরা জানান, প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রত্যেক প্রতিযোগিকে সার্টিফিকেট প্রদান করা হবে। ফাইনালে বিজয়ী দল কিউব কনকিউরার এবং রানার্সআপ দল টিম জাগোরণ। এছাড়াও প্রতিযোগিতায় টুর্নামেন্ট সেরা বিতার্কিক হন আরমান বিন আওলাদ।

পবিপ্রবি ক্যারিয়ার ক্লাবের হেড অফ এক্সিকিউটিভ মীর মোহাম্মদ নূরুন্নবী বলেন, সকালে যখন বৃষ্টি হচ্ছিল, মনে হয় আমাদের স্বপ্ন ধূলিসাৎ হয়ে যাচ্ছে। পরবর্তীতে আমাদের স্বপ্ন বাস্তবায়ন হলো। অনুষ্ঠানটি সফলভাবে শেষ করতে পেরেছি। ক্যারিয়ার ক্লাবের সম্পাদক আতিক রাহাত রহমান বলেন, পবিপ্রবি ইতিহাসে সবচেয়ে বড় ও দ্বিতীয় বারের মতো বিতর্ক টূর্ণামেন্ট অনুষ্ঠিত হলো। আগামীতে আন্তঃজেলা বিতর্ক আয়োজন করা হবে।

ক্লাবের সভাপতি নাদীদ ইবনে মনোয়ার বলেন, আমাদের সংগঠন থেকে এমন একটি অনুষ্ঠানের আয়োজন করতে পেরে সংগঠনটির সভাপতি হিসেবে আমি গর্বিত। ন্যাশনাল ডিবেট ফেডারেশনের চেয়ারম্যান একেএম সোয়াইব বলেন, পটুয়াখালী ও পবিপ্রবি বিতর্ক প্রতিযোগিতাকে উদ্দেশ্য করে আসলাম। আশা করি, মুক্ত বুদ্ধির চর্চা অব্যাহত থাকবে। যাতে করে সকল মানুষ তার সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক অধিকার নিশ্চিত করতে পারে।

ভিসি ড. কাজী রফিকুল বলেন, দেশের ভালোর জন্য সবাইকে একত্রিত হতে হবে। বির্তকের মাধ্যমেই আমাদের মুক্ত বুদ্ধির চর্চা অব্যাহত থাকবে। এছাড়াও তিনি এ রকম আয়োজনকে সমর্থন ও পৃষ্ঠপোষকতা করার আহ্বান জানান।

মেসেঞ্জার/তুহিন/তারেক

×
Nagad