ঢাকা,  বুধবার
০৯ অক্টোবর ২০২৪

The Daily Messenger

ফিলিস্তিনে ইজরায়েলি আগ্রাসনের প্রতিবাদে জবিতে মানববন্ধন 

জবি প্রতিনিধি

প্রকাশিত: ২১:০১, ৭ অক্টোবর ২০২৪

ফিলিস্তিনে ইজরায়েলি আগ্রাসনের প্রতিবাদে জবিতে মানববন্ধন 

ছবি : ডেইলি মেসেঞ্জার

ফিলিস্তিনে ইজরায়েলি আগ্রাসনের এক বছর এবং চলমান ইজরায়েল ও লেবাননে হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

সোমবার (৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বরে ব্যানার-প্ল্যাকার্ড হাতে এ মানববন্ধন করেন তারা।

এ সময় ব্যানার ও প্ল্যাকার্ডে লেখা ছিলো, লেবাননে আগ্রাসন বন্ধ কর; ইজরায়েলি জায়নবাদ, ধ্বংস হোক, নিপাত যাক; ফিলিস্তিনে মানুষ মরে জাতিসংঘ কি করে, ফিলিস্তিনে গণহত্যা বন্ধ কর।

মানববন্ধনে লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী সালমান সাদ বলেন, ইজরায়েল পরিকল্পিতভাবে একটি গণহত্যা চালাচ্ছে ফিলিস্তিন ও লেবাননে। হামাসের ৬০ ডলারের রকেটের বিনিময়ে হাজার হাজার মানুষ হত্যাকে তারা যৌক্তিক প্রমাণ করার চেষ্টা করছে। গত জুলাইয়ে ১ হাজার ৫ শত গণ হত্যা আমরা দেখেছি। তাতে আমরা যে মর্ম বেতনা অনুভভ করেছি। তাহলে হাজার হাজার মানুষের ওপর নির্মমতা কত ভয়াবহ হতে পারে?! বিশ্বমিডিযার উচিত ছিলো এই নিরপরাধ মানুষের পাশে দাঁড়ানো। কিন্তু তারা তা করেনি। 

এ সময় গণযোগাযোগের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ইয়াসিন আহামেদ পিয়াস বলেন, মার্কিন আগ্রাসনের বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে। মানবতার ভিতরে তারা যে অপকর্ম করছে, সে বিষয়ে আমাদেরকে সচেতন থাকতে হবে। তারা সবসময় সুবিধাবাদী নীতি অনুসরণ করে। অস্ত্র বিক্রি এবং তেলের বানিজ্যের কারণে মধ্যপ্রাচ্যে করুণ অবস্থা তৈরি করেছে যুক্তরাষ্ট্র। তাদের দেওয়া অস্ত্রের মাধ্যমে গাজা আজ বড় কবরস্থানে পরিণত হয়েছে। জাতির সামনে তাদের মুখোশ উন্মোচন করতে হবে।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, আইন বিভাগের শিক্ষার্থী মারুফ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী খাদিজাতুল কুবরা, ইসলামিক স্টাডিজ বিভাগের সিয়াম, আধুনিক ভাষা ইনস্টিটিউটের ওমর ফারুক।
 

মেসেঞ্জার/সজিব