ঢাকা,  বুধবার
১৬ অক্টোবর ২০২৪

The Daily Messenger

নর্দার্ন ইউনিভার্সিটি খুলনার সাংবাদিকতা বিভাগের নবীনবরণ

এনইউবিটিকে প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৪০, ১৫ অক্টোবর ২০২৪

নর্দার্ন ইউনিভার্সিটি খুলনার সাংবাদিকতা বিভাগের নবীনবরণ

ছবি : মেসেঞ্জার

নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি খুলনার (এনইউবিটিকে) সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগ (জেএমসি) ফল-২০২৪ সেমিস্টারের নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নিয়েছেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। 

মঙ্গলবার (১৫ অক্টোবর) বেলা ১১টায় এনইউবিটি খুলনার শিববাড়িস্থ অস্থায়ী ক্যাম্পাসে সাংবাদিকতা বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থীদের অনানুষ্ঠানিক নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে জেএমসি সকল ব্যাচের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এসময় মতবিনিময়ে নবীন শিক্ষার্থীরা তাদের সাংবাদিকতা বিভাগে আসার কারণ ও বিভিন্ন সম্ভাবনার দিক উল্লেখ করে আশা প্রকাশ করেন। নবীন শিক্ষার্থীরা আরো বলেন, বর্তমান সময়ে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন বেশ চ্যালেঞ্জিং, আমরা সেই চ্যালেঞ্জ গ্রহণ করেই সাংবাদিকতা বিভাগে ভর্তি হয়েছি।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে জেএমসি বিভাগের শিক্ষক প্রভাষক মতিউর রহমান বলেন, “সাংবাদিকতা শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার জন্য বিদেশে বেশ চাহিদা রয়েছে। এই বিভাগের শিক্ষার্থীদের সাংবাদিকতার পাশাপাশি আরও অনেক ধরণের চাকরির সুযোগ আছে।” একাডেমিক পড়াশোনার পাশাপাশি ব্যবহারিক শিক্ষার দিকেও সাংবাদিকতা বিভাগ বেশ গুরুত্ব দিয়ে থাকে উল্লেখ করেন তিনি।

এসময় প্রভাষক এম এম মুজাহিদ উদ্দিন তার বক্তব্যে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “সাংবাদিকতা বিভাগে পড়াশোনা করে অনেক শিক্ষার্থী আজ বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রফেসর হয়েছে, সরকারি ডিসি, এসপিসহ বড় বড় জায়গায় তাদের অবস্থান তৈরি করতে পেরেছে।”

প্রভাষক আব্দুল্লাহ আল মামুন চৌধুরী বলেন, আজকে যে নবীন শিক্ষার্থীদের সামনে দাঁড়িয়ে আছি তারা দেশের স্বৈরাচারী সরকারকে পতন করেছে। তোমরা দেশের সম্ভাবনাময়, তোমরা জ্ঞানের আলো ছড়িয়ে দেশকে আলোকিত করবে। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেএমসি বিভাগের প্রধান মুস্তাফিজুর রহমান রনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে গল্পে গল্পে তার বক্তব্য তুলে ধরেন, “বিশ্ববিদ্যালয়ের এই চার বছর সঠিকভাবে ব্যবহার করলে এবং স্কিল বেইজড শিক্ষা গ্রহণ করলে ভবিষ্যতে বেকার বসে থাকতে হবে না। সাংবাদিকতা বিভাগ যেহেতু ব্যবহারিক জ্ঞানের দিকে বেশি গুরুত্ব দিয়ে থাকে তাই শিক্ষার্থীদের সামনে বিভিন্ন সুযোগ থাকে।”

মেসেঞ্জার/রাসেল/তারেক