ঢাকা,  বৃহস্পতিবার
১৭ অক্টোবর ২০২৪

The Daily Messenger

মধুর ক্যান্টিনে ওয়াই-ফাই স্থাপন করল ছাত্রপক্ষ

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ২০:৩৭, ১৬ অক্টোবর ২০২৪

মধুর ক্যান্টিনে ওয়াই-ফাই স্থাপন করল ছাত্রপক্ষ

ছবি : মেসেঞ্জার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে বিনামূল্যে ইন্টারনেট সুবিধা চালু করেছে বাংলাদেশ ছাত্রপক্ষ। বুধবার (১৬ অক্টোবর) দুপুরে এ সেবা চালু করা হয়। এসময় ছাত্রপক্ষ ঢাবি শাখার আহ্বায়ক সাইফুল্লাহ জিহাদ বলেন, যেকোনো বিশ্ববিদ্যালয়ে আবাসন, মানসম্পন্ন খাবার, ক্যাম্পাসে নিরাপদ পরিবেশ, চাকুরির নিশ্চিতার মতো মৌলিক সুযোগ-সুবিধাগুলো শিক্ষার্থীদের অধিকার।

তাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অধিকার আদায়ে ছাত্রপক্ষ ইতিমধ্যে ৬"দফা দাবি পেশ করেছে। আমরা শুধু কথায় নয় কাজে বিশ্বাসী সেই ধারাবাহিকতায় কেন্দ্রীয় মসজিদে শিক্ষার্থী জন্য সুপেয় পানির ব্যবস্থা ও মধুর ক্যান্টিনে বিনামূল্যে ইন্টারনেট সংযোগ স্থাপন করেছি।

ছাত্রপক্ষ'র ঢাবি শাখার সদস্য সচিব জুবায়ের হাসিব বলেন, পূর্ববর্তী স্বৈরাচারী সরকার আমাদেরকে ডিজিটাল ও স্মার্ট বাংলাদেশের গল্প শুনিয়েছে কিন্তু শিক্ষার্থীদের জন্য সুযোগ সুবিধা নিশ্চিতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করেনি। বর্তমান সরকার ছাত্র-জনতার অভ্যুত্থানের মাধ্যমে গঠিত হয়েছে, তাই এই সরকারের প্রতি আহ্বান জানাবো পুরো ঢাবি ক্যাম্পাসকে ইন্টারনেট পরিষেবার আওতায় নিয়ে আসার জন্য, সরকারের সামান্য সদিচ্ছায় যা সম্ভব।
  
ওয়াইফাইয়ের সেবার আওতায় এখন থেকে ছাত্র রাজনীতির আতুড়ঘর খ্যাত মধুর ক্যান্টিনে বসে ফ্রিতে ইন্টারনেট সেবা নিতে পারবেন যে কেউ।

মেসেঞ্জার/নকিব/তারেক