ঢাকা,  শনিবার
১৯ অক্টোবর ২০২৪

The Daily Messenger

জবির সিরাত সম্মেলনে আসছেন শায়েখ আহমাদুল্লাহ 

জবি প্রতিনিধি

প্রকাশিত: ২০:৫০, ১৮ অক্টোবর ২০২৪

জবির সিরাত সম্মেলনে আসছেন শায়েখ আহমাদুল্লাহ 

ছবি : সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) প্রথমবারের মতো সিরাত সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে আগামী ২৪ অক্টোবর। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন আস সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং জনপ্রিয় ইসলামী বক্তা শায়েখ আহমাদুল্লাহ। 

আয়োজক শিক্ষার্থীরা জানান, প্রথমবারের মতো একটি ঐতিহাসিক সিরাত সম্মেলন হতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে। এখানে নারীদের জন্য আলাদা বসার স্থান করা হয়েছে। বৃহস্পতিবার বিকাল সাড়ে তিনটা থেকে সিরাত সম্মেলন শুরু হবে।

জানা যায়, সিরাত সম্মেলনে আরো উপস্থিত থাকবেন জনপ্রিয় ইসলামী বক্তা শায়েখ প্রফেসর মোখতার আহমাদ এবং শায়েখ আব্দুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ।

এছাড়া জবি উপাচার্য অধ্যাপক ড. মো: রেজাউল করিমের সভাপতিত্বে উপস্থিত থাকবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোঃ ছালাহ উদ্দীন ও বাহাদুর শাহ পার্ক জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মোঃ আমানুল হক। 

আয়োজকদের মধ্যে থাকা ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী আহমেদ ওমর বলেন, পূর্ববর্তী সরকারের ইসলামবিদ্বেষী মনোভাবের কারণে গত ১৭ বছর ক্যাম্পাসে সিরাত মাহফিলসহ কোনো ধরনের ইসলামিক অনুষ্ঠানের আয়োজন হয়নি। তবে বর্তমান বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় প্রথমবারের মতো সিরাত সম্মেলন আয়োজন করা সম্ভব হচ্ছে।

মেসেঞ্জার/সজিব