ঢাকা,  রোববার
২০ অক্টোবর ২০২৪

The Daily Messenger

ক্যাম্পাসে আসায় ইবি ছাত্রলীগ নেতাকে কিল-ঘুষি দিয়ে থানায় সোপর্দ

ইবি প্রতিনিধি

প্রকাশিত: ২১:২৫, ১৯ অক্টোবর ২০২৪

ক্যাম্পাসে আসায় ইবি ছাত্রলীগ নেতাকে কিল-ঘুষি দিয়ে থানায় সোপর্দ

ছবি : ডেইলি মেসেঞ্জার

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সেমিস্টার ফাইনাল পরীক্ষা দিতে এসে মারধরের শিকার হয়েছেন শাখা ছাত্রলীগের সাহিত্য বিষয়ক সম্পাদক আব্দুল আলীম। সে বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল কলা ভবনে বিভাগের পরীক্ষা কক্ষের সামনে এই ঘটনা ঘটে। পরে প্রক্টরিয়াল বডি, ছাত্র-উপদেষ্টা ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা তাকে উদ্ধার করে থানায় সোপর্দ করেন।

জানা যায়, বেলা সাড়ে ১১ টায় বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের অনার্স শেষ বর্ষের সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু হয়। ছাত্রলীগ নেতা আব্দুল আলীম পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরে তার ক্যাম্পাসে আসার খবর পেয়ে সাধারণ শিক্ষার্থীরা বাংলা বিভাগের সামনে জড়ো হয়ে ছাত্রলীগ ও আওয়ামীলীগ বিরোধী শ্লোগান দিতে থাকেন। পরে দুপুর দুইটার দিকে তাকে পরীক্ষা হল থেকে বের করে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি, ছাত্র-উপদেষ্টা ও বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপস্থিতিতে থানায় সোপর্দ করা হয়। তাকে নিয়ে আসার সময় শিক্ষার্থীরা তাকে অতর্কিত কিল-ঘুষি মারেন।

শিক্ষার্থীদের অভিযোগ, আন্দোলন চলাকালীন ওই ছাত্রলীগ নেতা রুমে রুমে গিয়ে শিক্ষার্থীদের হুমকি দিয়েছে। এছাড়া তার বিরুদ্ধে অর্থ আত্মসাতেরও অভিযোগও তুলেছেন তারা।

ভুক্তভোগী ছাত্রলীগ নেতা জানান, নিজ উদ্যোগে পরীক্ষা দিতে এসেছি। ভাবছিলাম দেরিতে এসে পরীক্ষায় এটেন্ড করে পাশমার্ক তুলে আগে আগে চলে যাবো। কিন্তু বুঝতে পারিনি বিষয়টা এতদূর গড়াবে। অভিযোগের বিষয়ে তিনি জানান, পোস্টেড থাকায় ছাত্রলীগের মিছিল মিটিংয়ে যেতাম। তবে আমি রাজনীতি করতে কাউকে বাধ্য করিনি। আমার বিরুদ্ধে অর্থ আত্মসাতের যেসব অভিযোগ আনা হয়েছে তার সঙ্গে আমার বিন্দুমাত্র কোন সম্পর্ক নাই।

বিভাগের শিক্ষকরা জানান, আমরা জানতামই না এমন কেউ পরীক্ষা দিতে এসেছে। পরীক্ষা চলাকালে বাইরে হট্টগোল দেখে সেখানে গিয়ে জানতে পারি তার কথা। পরে প্রক্টরিয়াল বডি, ছাত্র উপদেষ্টা ও সমন্বয়কদের হাতে তাকে তুলে দেয়া হয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ইবির সমন্বয়ক এস এম সুইট বলেন, শিক্ষার্থীরা উত্তপ্ত ছিলো। শিক্ষকদের সমন্বয়ে আমরা তাকে প্রটেকশন দিয়ে সেখানে থেকে নিয়ে এসে থানায় সোপর্দ করি।

ইবি থানার এস.আই জানান, শিক্ষক-শিক্ষার্থীরা মব জাস্টিস থেকে তাকে উদ্ধার করে আমাদের কাছে সোপর্দ করেছে। এখন আমাদের হেফাজতে রাখা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কোন নির্দেশনা আসলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

মেসেঞ্জার/সজিব