ঢাকা,  সোমবার
২১ অক্টোবর ২০২৪

The Daily Messenger

জবিতে খালেদা জিয়ার নাম ফলক পুনঃস্থাপন

জবি প্রতিবেদক

প্রকাশিত: ২২:২১, ২০ অক্টোবর ২০২৪

জবিতে খালেদা জিয়ার নাম ফলক পুনঃস্থাপন

ছবি : ডেইলি মেসেঞ্জার

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাতা সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ঘোষণা ফলক পুনঃস্থাপন করা হয়েছে।

রোববার (২০ অক্টোবার) বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাবার্ষিকী দিবসে ঘোষণা ফলকটি উন্মোচন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রেজাউল করিম। এর আগে ফ্যাসিস্ট হাসিনার সরকারের সময় খালেদা জিয়ার ঘোষণা ফলক ভেঙে ফেলে শাখা ছাত্রলীগের নেতা কর্মীরা।

উপাচার্য বলেন, জগন্নাথ কলেজ থেকে বিশ্ববিদ্যালয়ে রূপ দান যার হাত ধরে তার নামফলকটি পর্যন্ত ভেঙে ফেলেছিলো স্বৈরাচাররা। আমি উপাচার্য হিসেবে দায়িত্ব নেওয়ার পর আমার অন্যতম একটি কাজ ছিলো তার নাম ফলকটি পুনঃস্থাপন করা। আজ বিশ্ববিদ্যালয়ের ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে তার নাম ফলকটি উন্মোচন করতে পেরে আমরা সত্যিই আনন্দিত। 

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিএনপি পন্থী শিক্ষকদের সংগঠন সাদা দলের সাধারন সম্পাদক অধ্যাপক ড রইস উদ্দীন বলেন, দীর্ঘদিন ধরে আমাদের উপর অপশাসন চালানো স্বৈরাচার শেখ হাসিনার আক্রোশ কতটা ভয়াবহ ছিলো তা আমাদের বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাতার নামফলক ভেঙে ফেলার দ্বারা আমরা বুঝতে পারি। আজ স্বাধীন দেশে আমরা আবারো বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সাবেক দুইবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নামফলকটি আবারো উন্মোচন করতে পেরে আমরা আনন্দিত। 

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, চেয়ারম্যান, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক, প্রভোস্ট, প্রক্টর, বিভিন্ন দপ্তরের পরিচালক, শিক্ষক-শিক্ষার্থী, উক্ত প্রতিষ্ঠানের জন্য জমিদানকারী জমিদার জগন্নাথ রায় চৌধুরীর বর্তমান বংশধরেরা, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, সাংবাদিক প্রতিনিধিবৃন্দসহ অন্যান্যরা।

মেসেঞ্জার/সজিব