ঢাকা,  মঙ্গলবার
২২ অক্টোবর ২০২৪

The Daily Messenger

কারণ ছাড়াই নর্দান ইউনিভার্সিটি দু’দিনের বন্ধের নোটিশ

এনইউবিটিকে প্রতিনিধি

প্রকাশিত: ২০:০৯, ২১ অক্টোবর ২০২৪

কারণ ছাড়াই নর্দান ইউনিভার্সিটি দু’দিনের বন্ধের নোটিশ

ছবি : মেসেঞ্জার

কোন প্রকার কারণ দর্শানোর নোটিশ ছাড়ায় দুই দিনের ছুটি ঘোষণা করেছে নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনা (এনইউবিটিকে)। সোমবার (২১ অক্টোবর) রাত ১১টার দিকে এক বিবৃতিতে ছুটির ঘোষণাটি দেওয়া হয়।

এতে শিক্ষার্থীদের মাঝে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এ বিষয়ে কয়েকজন শিক্ষার্থীর সাথে কথা বললে তারা জানান, সারাদিন ক্যাম্পাসে ক্লাস পরিক্ষা দিলেও কোন ধরণের ছুটির তথ্য জানেন না তারা। সোমবারের মধ্যে রাতে প্রতিটা শিক্ষার্থীর মেইলের মাধ্যমে জানানো হয় জরুরি কারণে দুই দিন (২১-২২ অক্টোবর) সোমবার-মঙ্গলবার ক্যাম্পাসের সকল কার্যক্রম বন্ধ থাকবে। 

কয়েকটি সূত্রে জানা যায়, নর্দান ইউনিভার্সিটি অফ বিজনেস এন্ড টেকনোলজি খুলনা (এনইউবিটিকে) শিববাড়িস্থ অস্থায়ী ক্যাম্পাসের ভবন ভাড়া ২০১৯ সাল থেকে পরিশোধ করছে না বিশ্ববিদ্যালয়।

ভবন মালিকপক্ষ মামলা করলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কয়েকটি ধাপে ভাড়া পরিশোধ করতে রাজি হয়। (২১ অক্টোবর) সোমবার বিশ্ববিদ্যালয়ের টাকা পরিশোধের ডেট থাকলেও তারা পরিশোধ না করে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম বন্ধ রাখে এবং পরবর্তী ডেট নেয় ভাড়া পরিশোধের।

আরো কয়েকটা সূত্রে জানা যায়, স্থায়ী ক্যাম্পাসের বিভিন্ন দ্বন্দ্বের কারণে কাজ বন্ধ আছে। এই ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. শাহ আলম বলেন, কারণ দর্শন ছাড়াই বিশ্ববিদ্যালয় জরুরী প্রয়োজনে ২/১ দিন বন্ধ রাখতে পারে। (২৩ অক্টোবর) বুধবার স্বাভাবিক অবস্থায় পাঠদান ও প্রশাসনিক কার্যক্রম চলবে।

মেসেঞ্জার/রাসেল/তারেক